ঢাকা, শুক্রবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

যশরাজ ফিল্মসের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-২১ ৩:১০:১৩ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-২১ ৩:১০:১৩ পিএম

কয়েকদিন পরেই ৫০ বছর পূর্ণ করতে যাচ্ছে বলিউডের নামি প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস। কিন্তু তার আগেই আইনি জটিলতায় এই প্রতিষ্ঠান।

শিল্পীদের রয়্যালটির অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে যশরাজ ফিল্মসের বিরুদ্ধে। এ নিয়ে একটি এফআইআর দায়ের করেছে ইন্ডিয়ান পারফর্মিং রাইটস সোসাইটি (আইপিআরএস)। মুম্বাই পুলিশের আর্থিক অপরাধ মূলক শাখায় এই এফআইআর দায়ের হয়েছে। বলিউডলাইফ ডটকম এই তথ্য জানিয়েছে।

অভিযোগে বলা হয়েছে, বিভিন্ন মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম, রেডিও স্টেশন এবং টেলিকম সংস্থা থেকে আইপিআরএসের প্রাপ্য রয়্যালটি বেআইনিভাবে সংগ্রহ করে আসছে যশরাজ ফিল্মস। পাশাপাশি তারা সংস্থার একাধিক শিল্পীকে বেআইনি চুক্তি স্বাক্ষরে বাধ্য করেছে।

প্রযোজক যশ চোপড়ার হাত ধরে ১৯৭০ সালে যাত্রা শুরু করে এই প্রযোজনা প্রতিষ্ঠান। ২০১২ সালে যশ চোপড়ার মৃত্যুর পর এই প্রতিষ্ঠানের দায়িত্ব নেন আদিত্য চোপড়া। এছাড়া এর বোর্ড অব ডিরেক্টর পদে রয়েছেন তার ভাই উদয় চোপড়া, মা পামেলা চোপড়া এবং স্ত্রী রানী মুখার্জি।

জানা গেছে, আদিত্য চোপড়া ও উদয় চোপড়াকে ভারতীয় দণ্ডবিধির ৪০৯ (অপরাধমূলক বিশ্বাসভঙ্গ) ও ৩৪ (কমন ইনটেনশন) এবং কপিরাইট আইনের আওতায় অভিযুক্ত করা হয়েছে।

মুম্বাই পুলিশের ইকোনোমিক ওফেন্সেস উইংয়ের ডেপুটি কমিশনার পরাগ মানেরে জানিয়েছেন, গত সপ্তাহে যশরাজ ফিল্মসের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। যদিও এ বিষয়ে অভিযুক্তদের এখনো জিজ্ঞাসাবাদ করা হয় নি। তবে বিভিন্ন নথি যাচাই ও তদন্ত শুরু করেছে পুলিশ।

এ বিষয়ে যশরাজ ফিল্মসের পক্ষ থেকে এখনো কোনো বিবৃতি দেয়া হয়নি।



ঢাকা/মারুফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন