ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যৌন হেনস্তার অভিযোগে সরে দাঁড়ালেন অনু মালিক

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৬, ২২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যৌন হেনস্তার অভিযোগে সরে দাঁড়ালেন অনু মালিক

জনপ্রিয় সুরকার, সংগীত পরিচালক ও গায়ক অনু মালিক। বৃহস্পতিবার ভারতীয় চ্যানেল সনি টিভির গানের রিয়েলিটি শো ইন্ডিয়ান আইডল সিজন ১১-এর বিচারকের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। চ্যানেলটির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্রের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে মুম্বাই মিরর।

গত বছর অনু মালিকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তোলেন গায়িকা সোনা মহাপাত্র, শ্বেতা পন্ডিত। এছাড়া নাম প্রকাশ না করে এ গায়কের বিরুদ্ধে একই অভিযোগ করেন আরো দুই নারী। সেই সময় ‘ইন্ডিয়ান আইডল ১০’-এর বিচারকের দায়িত্ব পালন করছিলেন অনু মালিক। অভিযোগ ওঠার পর এ দায়িত্ব থেকে বিরতি নিয়েছিলেন তিনি। চলতি বছর ইন্ডিয়ান আইডল ১১-তে ফের বিচারকের আসনে ফেরেন। এরপর সোনা মহাপাত্র ও নেহা বাসিন এ বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সোচ্চার হন। শেষ পর্যন্ত শোটির বিচারকের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর এই সিদ্ধান্ত নিলেন অনু মালিক।

ইন্ডিয়ান আইডলের বিচারকের পদ থেকে অনু মালিকের সরে যাওয়ার সিদ্ধান্তে সোনা মহাপাত্র বলেন, সনি টিভি যখন একাধিক যৌন হেনস্তায় অভিযুক্ত ব্যক্তিকে বিচারকের আসনে বসান, তখন আমার মতো অনেক মানুষই হতাশ হয়েছিলেন। সবাই ভেবেছিল নারী এবং শিশুদের নিরাপত্তার বিষয় নিয়ে সনি টিভি কর্তৃপক্ষের কোনো ভাবনা নেই। যদি খবরটি সত্যি হয় তাহলে এটি সত্যিই খারাপের বিরুদ্ধে ভালোর জয়।

যদিও তার বিরুদ্ধে অভিযোগ সত্য নয় বলে জানিয়েছেন অনু মালিক। সম্প্রতি মাইক্রোব্লগিং সাইট টুইটারে এক বিবৃতিতে তিনি লেখেন, যখন থেকে আমার বিরুদ্ধে এই মিথ্যা ও যাচাইবিহীন অভিযোগ উঠেছে, এটি শুধু সম্মানহানিই করেনি পাশাপাশি আমার ও পরিবারের সদস্যদের মানসিকভাবে প্রভাবিত করেছে। আমাদের মানসিক আঘাত দিয়েছে। আমার ক্যারিয়ার কলঙ্কিত করেছে। অসহায় বোধ করছি। মনে হচ্ছে আমি কোণঠাসা, কেউ শ্বাসরোধ করে রেখেছে। এই বয়সে আমার নামের সঙ্গে মিথ্যা, কলঙ্কপূর্ণ শব্দ ও ঘটনা যুক্ত হতে দেখতে হচ্ছে। এটি খুবই অসম্মানের। কেন এতদিন এই অভিযোগ ওঠেনি? এখন আমার একমাত্র আয়ের উৎস টেলিভিশন। যখন এখানে ফিরলাম তখনই কেন এই অভিযোগ উঠছে? দুই মেয়ের বাবা হয়ে আমার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা কল্পনাই করতে পারি না, এই কাজ করা তো দূরেই থাক।

 

ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়