Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১০ ১৪২৮ ||  ১৬ সফর ১৪৪৩

শুরু হচ্ছে ‘মিস আর্থ বাংলাদেশ’

প্রকাশিত: ১১:৫৯, ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শুরু হচ্ছে ‘মিস আর্থ বাংলাদেশ’

‘মিস আর্থ ২০১৯’ প্রতিযোগিতায় ৯০টি দেশের সুন্দরীরা অংশ নিয়েছিলেন। বর্তমানে প্রতিযোগিরা তাদের নিজ দেশ ও বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সঙ্গে যুক্ত হয়ে প্রকৃতি রক্ষায় কাজ করছেন।

এদিকে প্রথমবারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মিস আর্থ বাংলাদেশ’। ১৮-২৫ বছরের মধ্যে অবিবাহিত তরুণী এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। নানা বিচার প্রক্রিয়া শেষে বিজয়ীকে আগামী সেপ্টেম্বরে ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় পাঠানো হবে। সেখানে গ্রুমিং সেশন শেষে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন মিস আর্থ বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর নায়লা বারী। তিনি জানান, মিস আর্থের উদ্দেশ্য হচ্ছে আর্থ আইকন দিয়ে পৃথিবীর প্রকৃতি, পরিবেশ ও আবহাওয়া রক্ষায় সচেতনতা গড়ে তোলা এবং বিভিন্ন উদ্যোগ গ্রহণে উৎসাহিত করা। এই প্রতিযোগিতা জাতিসংঘের ‘এনভায়রনমেন্ট প্রোগ্রাম’-এর সহযোগিতায় অনুষ্ঠিত হচ্ছে।

প্রিপল নাইন গ্লোবাল আয়োজিত ‘মিস আর্থ বাংলাদেশ’ প্রতিযোগিতার নিবন্ধন আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। এটি চলবে ফেব্রুয়ারি মাস জুড়ে। নিবন্ধনের জন্য ঠিকানায় লগইন করতে হবে। নিবন্ধন শেষে জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রাথমিক বাছাই কার্যক্রম হবে। মার্চ ও এপ্রিল মাসে বাছাই শেষে সারাদেশ থেকে সেমিফাইনালের জন্য ২১ জনকে নির্বাচিত করা হবে।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়