ঢাকা, শুক্রবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা সচেতনতায় কুদ্দুস বয়াতির গান

বিনোদন প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-৩০ ১০:৪০:২৭ এএম     ||     আপডেট: ২০২০-০৩-৩০ ১১:১১:৫৯ এএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আতঙ্কিত বিশ্ববাসী। এরই মধ্যে বাংলাদেশে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন। মৃত্যুও হয়েছে কয়েকজনের। করোনা মোকাবেলায় দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা নিয়ে জনসাধারণকে সচেতন করতে বাউল শিল্পী কুদ্দুস বয়াতি নতুন একটি গান কণ্ঠে তুলেছেন।

‘জাইনা চলেন মাইনা চলেন’ শিরোনামের এ গানের সুর ও সংগীতায়োজন করেছেন আহমেদ হুমায়ুন। ভিডিও নির্মাণ করেছেন মাহিন আওলাদ। ডিওপি ছিলেন সাইফুল শাহীন। গানের শেষে ভয়েস ওভার দিয়েছেন কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা।

এ প্রসঙ্গে আহম্মেদ হুমায়ূন বলেন, ‘আমি মনে করি প্রাকৃতিক বিপর্যয়ের সময় সবাইকে এগিয়ে আসা উচিত। আর সেই লক্ষ্যে এটি আমার খুব ক্ষুদ্র প্রয়াস। গানটি করার সময় বুঝে উঠতে পারেনি যেভাবে হিট হবে বা ভাইরাল হবে। ভালো লাগছে এটা ভেবে যে, একটি মানুষও যদি সচেতন হন এই গানটি শুনে তাহলে আমাদের পরিশ্রম সার্থক।’

‘জাইনা চলেন, মাইনা চলেন, বুইঝা চলেন রে, সবাই মাইনা চললে করোনা থাকবে যে দূরে, সাবান পানি দিয়ে দুই হাত ধোবেন নিয়মিত, বিশ সেকেন্ড সময় নিয়ে হাত যে ধুয়ে নিব, নিয়ম মেনে চলব সবাই রাখব কথা মনে, চোখে নাকে মুখে হাত দেব না অকারণে।’—এমন কথার গানটি ফেসবুকে প্রকাশ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত