ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

‘বলতে পারেন শাকিবের দরজা বন্ধ’

প্রকাশিত: ১১:৪১, ১৬ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘বলতে পারেন শাকিবের দরজা বন্ধ’

একসঙ্গে শাকিব খান, দেব

করোনার এই সংকটকালে দশটি সিনেমা নির্মাণের ঘোষণা দিলেন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। আর সব কটি সিনেমায় অভিনয় করবেন ওপার বাংলার সুপারস্টার দেব।

সম্প্রতি মিডিয়ায় চাউর হয় শাপলা মিডিয়ার সিনেমায় কাজ করবেন শাকিব খান। এজন্য কম পারিশ্রমিক নেবেন এই নায়ক। সেলিম খানও রাইজিংবিডিসহ বিভিন্ন সংবাদমাধ্যমে বলেছিলেন, তার সিনেমায় শাকিব খান কাজ করবেন। এর কিছু দিন না পেরুতেই ভোল পাল্টিয়ে সেলিম খান ঘোষণা করলেন, তার প্রযোজিত পরবর্তী দশটি সিনেমায় অভিনয় করবেন দেব। এ ঘোষণার পর চলচ্চিত্র সংশ্লিষ্টরা প্রশ্ন তুলেছেন—তবে কি শাকিবের দরজা বন্ধ? নাকি এ ঘোষণার মধ্য দিয়ে সেলিম খান পুরোনো দ্বন্দের প্রতিশোধ নিলেন?

চলুন, একটু পেছনে ফিরে গিয়ে এই দুই খানের বন্ধুত্ব ও শত্রুতা সম্পর্কে জেনে নিই। ২০১৬ সালে শাকিব খান আপত্তিকর বিভিন্ন মন্তব্য করে চলচ্চিত্র পরিবারের রোষাণলে পড়েন। তখন চলচ্চিত্র পরিবার বয়কট করেন শাকিব খানকে। তাকে নিয়ে সিনেমা নির্মাণ করাও বন্ধ করে দেন চলচ্চিত্র পরিচালক সমিতি। এতে বিপাকে পড়েন শাকিব খান। ঠিক তখন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান তাকে নিয়ে কয়েকটি সিনেমার কাজ শুরু করেন। বলা চলে, সাহসী হয়ে শাকিব খানের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন এই প্রযোজক। শাকিবকে নিয়ে বেশ কিছু সিনেমা প্রযোজনা করেন তিনি। এরপর শিডিউল জটিলতাসহ বিভিন্ন বিষয় নিয়ে তাদের সম্পর্কে ভাটা পড়ে। সাত দিনের আল্টিমেটামও দেন সেলিম খান।

করোনার কারণে কাজহীন শাকিব সেলিম খানকে গত ঈদুল ফিতরে ফোন করে শুভেচ্ছা বিনিময় ও কাজ করবেন বলে জানান। এর পর থেকে ধারণা করা হচ্ছিল, তাদের দ্বন্দ্বের অবসান হয়েছে।

শাপলা মিডিয়া থেকে দশটি সিনেমার নাম ঘোষণা হয়েছে।  এগুলো হলো—কমান্ডো-২, কমান্ডো-৩, শেরা, সমাপ্তি, অধ্যায়, আশ্রয়, কালবেলা, খোয়াবনামা, পিলু ও লকডাউন।

এ প্রসঙ্গে সেলিম খান রাইজিংবিডিকে বলেন, কলকাতার মার্কেট ধরার জন্য দেবকে নিচ্ছি। কারণ এই সিনেমাগুলো ওপার বাংলাও মুক্তি দেওয়া হবে। দশটি সিনেমাই বাংলাদেশের সিনেমা। এতে নায়ক বাদে বাকি শিল্পীরা বাংলাদেশের।

শাকিব খান প্রসঙ্গে সেলিম খান বলেন, শাকিবকে নিয়ে কাজের বিষয়ে ভাবছি না। বলতে পারেন তার দরজা বন্ধ। দুই বাংলার দর্শকদের চাহিদার কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নিয়েছি। কারণ ওপার বাংলায় দেবের একটা চাহিদা রয়েছে। বাংলাদেশেও দেব জনপ্রিয়। ব্যবসায়িক কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নিয়েছি।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়