RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

অভিমান থেকে ফেসবুকে গান প্রকাশ করলেন প্রিন্স মাহমুদ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ১৮ অক্টোবর ২০২০  

‘গানটা শুরুর দিকের একটা ডেমো মাত্র। মূল গানটার কাজ চলছে। কিছুটা রাগ কিছুটা অভিমানেই আজ আপনাদের শুনিয়ে ফেললাম, যা কখনো করিনি। যদি ভালো লেগে যায়।’— শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী তানজীর তুহিনের গাওয়া গানের একটি ডেমো নিজের ফেসবুকে প্রকাশ করে কথাগুলো লিখেছেন গুণী গীতিকার, সুরকার প্রিন্স মাহমুদ।

আজ (১৮ অক্টোবর) বরেণ্য সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। সংগীত ক্যারিয়ারে আইয়ুব বাচ্চুর সঙ্গে অনেক কাজ করেছেন প্রিন্স মাহমুদ। প্রিয় শিল্পীর বিদায়ের দিনে ‘আলো’ শিরোনামের গানটি প্রিয় আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করেছেন তিনি।

কিন্তু কী অভিমানে গানটি ফেসবুকে প্রথম মুক্তি দিলেন প্রিন্স মাহমুদ তা জানাননি। তবে গানটি প্রকাশের পর নেটিজেনদের ভূয়সী প্রশংসায় ভাসছেন প্রিন্স মাহমুদ ও তানজীর তুহিন।

গানটির বিষয়বস্তুর কথা জানিয়ে প্রিন্স মাহমুদ লিখেছেন—‘এটা এই করোনাকালীন ভয়াবহ সময়ের উপলব্ধি। যদিও বাসায় বা ভার্চুয়াল জগতে সবাইকে অভয় দিয়ে যাচ্ছিলাম। কিন্তু মৃত্যুভয় সত্যি আমাকেও পেয়ে বসেছিল। সেই উপলব্ধির অনুরণন-ই ‘আলো’। দেখেন তো আপনাদের সঙ্গে মেলে কিনা?’

গানটির সুর করেছেন প্রিন্স মাহমুদ। তিনি আরো লিখেছেন—‘চলে যাব রেখে যাব গান, এই পিছুটান কী করে ছাড়বো? ছেলেটাকে বুকেতে জড়ায় গাল ভরে চুমু কি খেতে পারব? নির্মাণের এই মায়াজাল ছেড়ে যাবে না যাবে না ভাবে মন, ফসল বেঁধে বাধি প্রাণের ঘাটি—তাতেই পূর্ণ প্রলোভন। এই পথ ভ্রমণ পাঠ সরবে, বিস্মৃতির অতল গর্ভে হারাবো ভাবতেই চোখ ধরে আসে।’

প্রথমবার প্রিন্স মাহমুদের কথা ও সুরে গাইলেন শিরোনামহীন ব্যান্ডের সাবেক ভোকাল তুহিন। সংগীতের ক্যারিয়ারে নতুন একটি অধ্যায় হিসেবে যুক্ত হলো এই গান। এ নিয়ে তিনিও বেশ উচ্ছ্বসিত। তানজীর তুহিন বর্তমানে আভাস ব্যান্ডের ভোকালিস্ট।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়