ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

যে কারণে ছোট হয়েছিল আমির-কারিশমার চুমু

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৭, ১৫ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:১৩, ১৫ নভেম্বর ২০২০
যে কারণে ছোট হয়েছিল আমির-কারিশমার চুমু

আমির খান ও কারিশমা কাপুর অভিনীত সাড়া জাগানো সিনেমা ‘রাজা হিন্দুস্তানি’। ১৯৯৬ সালে মুক্তির পাওয়া এই সিনেমা বক্স অফিসে রীতিমতো ঝড় তোলে।

রোমান্টিক-ড্রামা ঘরানার এই সিনেমায় আমির ও কারিশমার রসায়ন বেশ দর্শকপ্রিয়তা পায়। এতে এই জুটির চুমুর দৃশ্য বেশ আলোচনায় ছিল।

জানা যায়, সেই সময় বলিউডের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ চুমুর দৃশ্য হতো এটি। সেন্সর বোর্ডের কথা চিন্তা করে দৃশ্যটি একটু দীর্ঘ করে ধারণ করা হয়। কিন্তু সেন্সর বোর্ড কোনো আপত্তি জানায়নি। তবে ‘রাজা হিন্দুস্তানি’ সিনেমার পরিচালক ধর্মেশ এই দৃশ্য কেটে ছোট করেন।

সিনেমাটির ২৪ বছর পূর্তি উপলক্ষে এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গে পরিচালক বলেন, “কোনো কাটাকুটি ছাড়াই সেন্সর বোর্ড ‘ইউ’ সার্টিফিকেট দিয়ে ছাড়পত্র দেয়। কিন্তু আমি স্বেচ্ছায় চুমুর দৃশ্য কেটে দিই কারণ পরিবেশকরা ৩ ঘণ্টা ২০ মিনিটের সিনেমাটির ২০ মিনিট বাদ দিয়ে চাইছিলেন।”

এর আগে সিনেমাটিতে চুমুর দৃশ্যধারণের অভিজ্ঞতা প্রসঙ্গে কারিশমা বলেন, ‘‘আমরা অনেক কঠিন সময় পার করেছি। সবাই বলেছিল, ‘ওহ! সেই কিস’, আরো কত কি! কিন্তু আমাদের তিন দিন ধরে শুটিং করতে হয়েছিল। ফেব্রুয়ারি মাসে উটিতে শুটিং চলছিল। আমাদের মনে হচ্ছিল, কবে এই শুটিং শেষ হবে!’’

তিনি আরো বলেন, ‘প্রচণ্ড ঠান্ডা ছিল, সঙ্গে স্ট্রম ফ্যান ও ঠান্ডা পানি। এ রকম পরিবেশে সকাল সাতটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত শুটিং করেছি। শটের মাঝে কাঁপাকাঁপি করতাম। ওই পরিবেশে কাজ করা ছিল কঠিন এক অভিজ্ঞতা।’

ঢাকা/মারুফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়