ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাদক কাণ্ডে টালমাটাল বলিউড

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ২৭ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:৩৭, ২৭ ডিসেম্বর ২০২০
মাদক কাণ্ডে টালমাটাল বলিউড

বলিউডের আলো ঝলমলে জগতের পিছনে এর অন্ধকার দিকের কথাও অনেক শোনা যায়। কাস্টিং কাউচ, স্বজনপ্রীতি, পক্ষপাতিত্ব নিয়ে বিতর্ক নতুন কিছু নয়। অনেকেই এটি নিয়ে এখন সোচ্চার। চলতি বছর এর সঙ্গে যুক্ত হয়েছে মাদক কাণ্ডে তারকাদের নাম জড়ানো।

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে বলিউডে মাদকের ব্যবহার নিয়ে আলোচনা শুরু হয়। জানা যায়, নিয়মিত মাদক সেবন করতেন সুশান্ত। পরবর্তী সময়ে বিষয়টি স্বীকার করেন তার প্রেমিকা রিয়া চক্রবর্তী। এই ঘটনায় রিয়াকে গ্রেপ্তারও করে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। যদিও পরবর্তী সময়ে জামিনে মুক্ত হন এই অভিনেত্রী।

মাদক নিয়ে তার জীবনের তিক্ত অভিজ্ঞতা ভক্তদের সঙ্গে ভাগাভাগি করেন কঙ্গনা। পাশাপাশি বলিউডে মাদকের ব্যবহার নিয়েও নানা চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেন তিনি। শুধু তাই নয়, রণবীর সিং, রণবীর কাপুর, ভিকি কৌশলদের মতো তারকা অভিনেতাদের ড্রাগ টেস্ট করার আহ্বান জানান এই অভিনেত্রী। এই অভিনেত্রী আরো জানান, কিছু অভিনেতা রয়েছেন যারা খাবারের মতো মাদক সেবন করেন। কিন্তু তারাই যুব সমাজকে মাদক থেকে বিরত থাকার জন্য প্রচার চালাচ্ছে। বলিউডে মাদকের পার্টিগুলোতে অনেক কুৎসিত ও অনিয়ন্ত্রিত হয় বলে দাবি করেন কঙ্গনা।

গত বছর নির্মাতা করন জোহরের বাড়িতে আয়োজন করা একটি পার্টি নিয়েও আলোচনা হয়। এই পার্টিতে তারকারা মাদক সেবন করেছেন বলে অভিযোগ ওঠে। এই বিষয় একটি অভিযোগ দায়ের করেন শিরোমণি আকালি দলের সাবেক সাংসদ মাজিন্দার সিং সিরসা। এরপর বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়। করনকে জিজ্ঞাসাবাদ করে এনসিবি।

মাদক কাণ্ডে বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন, শ্রদ্ধা কাপুর, সারা আলী খান ও রাকুল প্রীত সিংকেও তলব করে এনসিবি। তবে পরে তাদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

বলিউড অভিনেতা অর্জুন রামপাল ও তার প্রেমিকা গ্যাব্রিয়েলা ডেমেট্রিয়াডেসকে মাদক কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। এ বিষয়ে অর্জুনকে দুইবার তলব করে মাদক নিয়ন্ত্রক সংস্থাটি। যদিও মাদকের সেবনের বিষয় অস্বীকার করেছেন এই অভিনেতা। এছাড়া ভারতীয় কমেডিয়ান ভারতী সিং ও তার স্বামী হার্ষ লিম্বাচিয়াকে আটক করে এনসিবি। তাদের বাড়ি থেকে অল্প পরিমাণে গাঁজা উদ্ধার করা হয়। পরে জামিনে ছাড়া পান তারা।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়