ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এফডিসিতে ইউটিউবার আতঙ্ক, তুলোধুনো শিল্পী-কলাকুশলীরা

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ৯ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৫:১৪, ৯ ফেব্রুয়ারি ২০২১
এফডিসিতে ইউটিউবার আতঙ্ক, তুলোধুনো শিল্পী-কলাকুশলীরা

সিনেমার শুটিং বা নানা কারণে এফডিসিতে দেখা মিলে তারকাদের। এ কারণে এফডিসি নিয়ে ইউটিউবারদের আগ্রহ একটি বেশি। তারকাদের নিয়ে ভিডিও কন্টেন্ট মানেই লাখ লাখ ভিউ। অনেক সময় অধিক ভিউয়ের আশায় মিথ্যা তথ্য ও গুজব ছড়িয়ে এফডিসি ও শিল্পীদের ভাবমূর্তি নষ্ট করে অনেক ইউটিউবার! এফডিসিতে বহিরাগতদের প্রবেশ বন্ধে অসংখ্যবার খবর প্রকাশ হলেও কোনো সুরাহা হয়নি। ফাঁকফোকর দিয়ে ঠিকই ঢুকে পড়ছেন তারা।  

সম্প্রতি গুজব ছড়ানো একজন ইউটিউবারকে হাতেনাতে ধরেন প্রয়াত চিত্রনায়ক মান্নার স্ত্রী শেলী মান্না। এর আগে ওই ইউটিউবার মান্নাকে নিয়ে অপপ্রচার চালিয়েছেন বলে ক্ষুব্ধ তিনি। বিএফডিসিতে উপস্থিত গণমাধ্যমকর্মীরা জানান, প্রয়াত নায়ক মান্নার স্ত্রী কয়েকটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিচ্ছিলেন। এ সময় কয়েকজন ইউটিউবার সেখানে ঢুকে পড়েন। এর মধ্যে একজন ছিলেন যে মান্না সম্পর্কে অসত্য তথ্য ইউটিউবে প্রচার করেছেন। মান্নার স্ত্রী তাকে চিনে ফেলায় তার প্রতি প্রশ্নবান ছুঁড়ে দেন!

শেলী বলেন, কেন আপনি মান্নাকে নিয়ে ওইসব বলেছেন, আপনি জানেন মান্নাকে এফডিসির গেটের দারোয়ান মেরেছিল? আপনারা এসব মিথ্যা ভিডিও বানিয়ে ভিউ তৈরি করছেন কেন? কেন মান্নার মতো একজনকে আপনারা এভাবে অসম্মান করেন, কেন? শুধু টিআরপির জন্য এসব কেন করেন?

এক পর্যায়ে গণমাধ্যমকর্মীদের তোপের মুখে ওই ইউটিউবার এফডিসি ত্যাগ করতে বাধ্য হন।

এফডিসিতে ইউটিউবারদের উপস্থিতি নতুন কিছু নয়। এর আগেও শিল্পী ও কুশলীদের হেয় করেছেন কিছু কিছু ইউটিউবার। তবে এদের এফডিসিতে প্রবেশের বিষয় অধিকাংশ ক্ষেত্রে প্রযোজক, পরিচালক, শিল্পীরাই দায়ী! কারণ প্রতিপক্ষকে হেয় করতে নিজেরাই ইউটিউবারদের এফডিসিতে প্রবেশ করান।

সর্বশেষ প্রযোজক সমিতির সঙ্গে মিশা সওদাগর ও জায়েদ খানের দ্বন্দ্বে এটা দৃশ্যমান হয়েছে। এফডিসিতে ঢুকে শিল্পী ও কুশলীদের তুলোধুনো করে ইউটিউবারা। এর দায় কার? এতে করে শুধুই কী প্রতিপক্ষ হেয় হচ্ছেন? নাকি চলচ্চিত্র শিল্পও হেয় হচ্ছে? এমন প্রশ্ন তুলেছেন চলচ্চিত্র বোদ্ধারা।

এদিকে ইউটিউবারদের উৎপাতে সাংবাদিকরাও সঠিকভাবে কাজ করতে পারছেন না। অনেক সময় ইউটিউবারের আতঙ্কে সাংবাদিকদের ভিডিও বাইট দিতে অপারগতা প্রকাশ করেন শিল্পীরা।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়