Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১১ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৮ ১৪২৭ ||  ২৭ শা'বান ১৪৪২

আজ ডিরেক্টরস গিল্ডের নির্বাচন

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৭, ২৬ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০৮:৪৩, ২৬ ফেব্রুয়ারি ২০২১
আজ ডিরেক্টরস গিল্ডের নির্বাচন

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) টেলিভিশন নাট্যনির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নির্বাচন। এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকাল ৯টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৫টা পর্যন্ত। এদিন রাতে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

জানা যায়, সংগঠনের ১২টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৪ জন প্রার্থী। দ্বিতীয়বারের মতো সভাপতি পদে লড়ছেন সালাহউদ্দিন লাভলু। তার প্রতিদ্বন্দ্বিতা করছেন অনন্ত হীরা ও দীপু হাজরা। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ ও এস এম কামরুজ্জামান সাগর। এর আগে দুইবার নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন রাজ।

সহ-সভাপতি পদে লড়াই করছেন প্রাণেশ চন্দ্র চৌধুরী, ফরিদুল হাসান, মাসুম আজিজ, রফিক উল্লাহ সেলিম ও শিহাব শাহীন। পাশাপাশি যুগ্ম-সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন চয়নিকা চৌধুরী, ফিরোজ খান ও রকিবুল হাসান চৌধুরী পিকলু। এই দুই পদে দুজন করে বিজয়ী হবেন।

এদিকে সাংগঠনিক সম্পাদক পদ লড়ছেন বর্তমান সাংগঠনিক সম্পাদক তুহিন হোসেন। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন ফেরারি অমিত ও এস. এম. মাসুম করিম। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে লড়ছেন মনিরুজ্জামান নাহিদ (নাহিদ জামান) ও মো. সহিদ-উন-নবী। দপ্তর সম্পাদক পদে লড়ছেন গোলাম মুক্তাদির (শান) ও মুক্তি মাহমুদ।

প্রশিক্ষণ ও আর্কাইভ বিষয়ক সম্পাদক পদে প্রার্থী হয়েছেন মোস্তফা মনন ও এসএম শহিদুল ইসলাম রুনু। এছাড়া তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে লড়ছেন মো. আনিসুল ইসলাম ইমেল (ইমেল হক) ও সঞ্জয় বড়ুয়া। আইন ও কল্যাণ বিষয়ক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন নিয়াজ মাহমুদ আক্কাস (মাহমুদ নিয়াজ চন্দ্রদীপ) ও সাঈদ রহমান (মো. সাইদুর রহমান আরিফ)।

কার্যনির্বাহী পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন—ইমরাউল হুদা রাফাত, একেএম আনিসুজ্জামান আনিস, আবু হায়াত মাহমুদ, কেএম মাহমুদুন্নবী (রিপন নবী), তারিক মুহাম্মাদ হাসান, হাফিজুর রহমান সুরুজ ও মোস্তাফিজুর রহমান সুমন। অর্থ-সম্পাদক পদে মো. সাজ্জাদ হোসেন সনিসহ কার্যনির্বাহী পরিষদের সদস্যরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন নাট্যব্যক্তিত্ব এস এম মহসীন। নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন নরেশ ভূঁইয়া ও মাসুম রেজা। আপিল বিভাগের দায়িত্বে রয়েছেন—হাসান ইমাম, আবুল হায়াত ও মামুনুর রশীদ। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে মাসুম রেজা রাইজিংবিডিকে বলেন—‘আমাদের সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি, সুষ্ঠু ও সুন্দরভাবে পুরো নির্বাচনী প্রক্রিয়াটি সম্পন্ন হবে।’

২০১৮ সালের ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় এ সংগঠনের সর্বশেষ নির্বাচন। এতে সভাপতি পদে সালাউদ্দিন লাভলু ও সাধারণ সম্পাদক পদে এস এ হক অলিক নির্বাচিত হন।

ঢাকা/শান্ত

সর্বশেষ

পাঠকপ্রিয়