Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

বিরতি ভেঙে ফিরলেন চাঁদনী

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ১৮ এপ্রিল ২০২১  
বিরতি ভেঙে ফিরলেন চাঁদনী

স্বল্পদৈর্ঘ্য ‘অসমাপ্ত চা’ চলচ্চিত্রের দৃশ‌্যে চাঁদনী

অভিনেত্রী ও নৃত্যশিল্পী মেহবুবা মাহনূর চাঁদনী। মূলত নাচের মানুষ তিনি। নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেও নিজের জাত চিনিয়েছেন। কিন্তু দীর্ঘদিন ধরে অভিনয়ে অনিয়মিত এই অভিনেত্রী। প্রায় পাঁচ বছর পর অভিনয়ে ফিরলেন তিনি। তবে কোনো পূর্ণদৈর্ঘ‌্য চলচ্চিত্রে নয়, একটি স্বল্পদৈর্ঘ‌্য চলচ্চিত্রে অভিনয় করেছেন এই অভিনেত্রী।

‘অসমাপ্ত চা’ চলচ্চিত্রের গল্প একক চরিত্র নিয়ে গড়ে উঠেছে। এর কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন মৌসুমী আচার্য্য। পরিচালনা করেছেন মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ। নিউয়েরা ফিকশনের নিজস্ব ইউটিউব চ্যানেলের জন্য এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মিত হয়েছে।

এই স্বল্পদৈর্ঘ‌্য চলচ্চিত্রে অভিনয় করার কারণ ব‌্যাখ‌্যা করে চাঁদনী বলেন—এই গল্পে একটি বিষয় সবচেয়ে বেশি ভালো লেগেছে, তালো—অসমাপ্ত চা মানে  মানুষের জীবনে আসলে কোনোকিছুই পরিপূর্ণতা পায় না। এটি একটি চায়ের মাধ্যমে বোঝানো হয়েছে। জীবনের সবকিছুর মোড় ঘুরে যায় যেকোনো সময়, অসমাপ্তই থেকে যায় সব। এই পাওয়া না পাওয়ার দোলাচলই আমাকে এই প্রযোজনার প্রতি আগ্রহী করে তুলেছে।

নির্মাতা মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ বলেন, সংলাপ বিহীন একক চরিত্রে গল্প বলার চ্যালেঞ্জ নিয়েছি। আমাদের এই জীবনের বেশির ভাগ চাওয়া পাওয়াই অসম্পূর্ণ থেকে যায়। কতজনই বা পেরেছেন তার জীবনের সব কাজ সমাপ্ত করতে! ‘অসমাপ্ত চা’ এমনই একটা উদাহরণ মাত্র। আর চাঁদনী অনেকদিন পর অভিনয়ে ফিরলেন। তার দক্ষতা নিয়ে নতুন করে কিছু বলার নেই।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়