ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জাবি ক্যাম্পাসে ফরীদি, এটিএম এবং দিলদার

প্রকাশিত: ১৯:১৮, ৮ মে ২০২১   আপডেট: ১৯:২১, ৮ মে ২০২১
জাবি ক্যাম্পাসে ফরীদি, এটিএম এবং দিলদার

ঢাকাই চলচ্চিত্রের নন্দিত তিন তারকা হুমায়ুন ফরীদি, এটিএম শামসুজ্জামান এবং দিলদার। জনপ্রিয় তিন তারকাই এখন পরপারে। তাদের প্রতি শ্রদ্ধা জানাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের দেয়ালে আঁকা হয়েছে এই অভিনেতাদের ছবি।

বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ মামুর এই উদ্যোগ নিয়েছেন। ছবিগুলো ক্যাম্পাস তো বটেই, দেশজুড়ে আলোচিত হয়েছে। আব্দুল্লাহর কাজ প্রশংসিত হয়েছে।

বিভিন্ন বিজ্ঞাপনে ক্যাম্পাসের ভবনের দেয়ালগুলো এমনিতেই ঢেকে যায়। অনেক দেয়ালে দীর্ঘদিন ধরে অযত্নের ছাপ স্পষ্ট। এই দেয়ালগুলোই ক্যানভাস হিসেবে বেছে নিয়েছেন আব্দুল্লাহ। তিনি কোথাও এঁকেছেন পাখা, কোথাও ছায়াপথ, কোথাও বা ফেলুদা, টেনিদা'র মতো বাংলা সাহিত্যের কালজয়ী চরিত্রদের৷ তবে ক্যাম্পাসের ব্যবসায় শিক্ষা অনুষদসংলগ্ন বৈদ্যুতিক ট্রান্সফর্মারের জন্য ব্যবহৃত ঘরের দেয়ালে আঁকা হয়েছে উল্লেখিত তিন অভিনেতার ছবি।

এ প্রসঙ্গে আব্দুল্লাহ মামুর গণমাধ্যমে বলেন, ‘হুমায়ুন ফরীদি, এটিএম শামসুজ্জামান ও দিলদারের প্রতিকৃতি আঁকার মাধ্যমে বাংলা চলচ্চিত্রও জুড়ে দিলাম আমাদের এই দেয়াল রাঙানোর কার্যক্রমে। বাংলা চলচ্চিত্র নিয়ে আরও আঁকার ইচ্ছে আছে পরে। বাংলা গান নিয়েও সামনে কাজ করবো।’

এদিকে আঁকা এই ছবিগুলো চলচ্চিত্রপ্রেমীদের ফেসবুক পেইজে ভাসছে। সবাই মামুর এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। দেয়াল রঙিন করার এই আয়োজনে মামুরের সঙ্গী চারুকলার আবির আর্য, থিন জো মং, বিপিন চাকমা, ফারজাদ দিহান, জাকিয়া রহমান ছাড়াও বিশ্ববিদ্যালয়ের চারুকলা ও অন্যান্য বিভাগের অনেকেই।
 

ঢাকা/রাহাত সাইফুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়