ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

বলিউডের ত্রাস, কে এই ওয়াংখেড়ে?

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫১, ৫ অক্টোবর ২০২১   আপডেট: ১৩:১৯, ৬ নভেম্বর ২০২১
বলিউডের ত্রাস, কে এই ওয়াংখেড়ে?

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর তার মাদক মামলার বিষয়টি প্রকাশ্যে আসে। এরপর থেকেই গুঞ্জন উড়তে থাকে— চাকচিক্য শোবিজ অঙ্গনের আড়ালে রয়েছে মাদকের অন্ধকার দিক। পরবর্তী সময়ে অনেক তারকাই ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) কর্তাদের প্রশ্নের মুখে পড়েছেন।

সম্প্রতি বলিউড ‘বাদশা’ শাহরুখ খানের ছেলে আরিয়ান খান মাদক মামলায় গ্রেপ্তার হন। মুম্বাই থেকে ভারতের পর্যটন নগরী গোয়ার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া এক প্রমোদতরী থেকে মাদকসহ আটক করা হয় শাহরুখ পুত্রকে। পরে দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদের পর আটক করা হয় তাকে।

শাহরুখ পুত্র গ্রেপ্তার হওয়ার পর আলোচনায় এসেছেন সমীর ওয়াংখেড়ে। প্রমোদতরীতে যাত্রী সেজে অভিযানের নেতৃত্ব দিয়েছেন তিনি। এনসিবি আঞ্চলিক পরিচালক সমীর ওয়াংখেড়ে এখন রীতিমতো বলিউডের ত্রাস। সুশান্তের মৃত্যুর পর অভিনেত্রী রিয়া চক্রবর্তীর মাদক মামলার দায়িত্বও ছিল তার কাঁধে। এছাড়া দীপিকা পাড়ুকোন, শ্রদ্ধা কাপুর, সারা আলী খান, রাকুল প্রীত সিং, অর্জুন রামপালসহ অনেক তারকার বিরুদ্ধে মাদকের অভিযোগ তদন্ত করছেন তিনি। এখানেই শেষ নয়, ২০১৩ সালে বিদেশি মুদ্রাসহ মুম্বাই বিমানবন্দর থেকে গায়ক মিকা সিংকে গ্রেপ্তার করেছিলেন নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর এই কর্মকর্তা।

২০০৮ ব্যাচের আইআরএস কর্মকর্তা সমীর ওয়াংখেড়ে। জানা যায়, রামগোপাল ভার্মা, অনুরাগ কাশ্যপ, বিবেক ওবেরয়দের বিবাহ বহির্ভূত সম্পত্তি লেনদেনের লাগাতার অভিযান চালান সমীর। শেষ দুই বছরে তার টিমের হাতে ১৭ হাজার কোটি রুপির মাদক বাজোয়াপ্ত হয়েছে। ২০১১ সালে মুম্বাই বিমানবন্দরে বিশ্বকাপ ট্রফি আটকে দিয়েছিলেন সমীর। সোনায় মোড়া ট্রফিটির আমদানি শুল্ক ফাঁকি দেওয়া হয়েছিল বলে অভিযোগ ছিল। পরে সেই শুল্ক মিটিয়ে ট্রফি ছাড়াতে হয়।

অনেকেই অভিযোগ করছেন— উদ্দেশ্যপ্রণিতভাবে বলিউড তারকাদের পিছে লেগেছেন সমীর ওয়াংখেড়ে। যদিও শোবিজ অঙ্গনের সঙ্গেও তার একটি বিশেষ সম্পর্ক রয়েছে। তার স্ত্রী বলিউড অভিনেত্রী ক্রান্তি রেদকরে। ২০০৩ সালে অজয় দেবগনের ‘গঙ্গাজল’ সিনেমাতে অভিনয় করেছেন এই অভিনেত্রী। ২০০৭ সালে সমীর ওয়াংখেড়ে ও ক্রান্তির বিয়ে হয়। এছাড়া মারাঠি সিনেমায় অভিনয় করেন ক্রান্তি। একটি সিনেমাও পরিচালনা করেছেন।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়