ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ত্রিবেণীতে আজকের অতিথি কিশোর কণ্ঠশিল্পী সুবর্ণ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ২৬ জানুয়ারি ২০২২  
ত্রিবেণীতে আজকের অতিথি কিশোর কণ্ঠশিল্পী সুবর্ণ

অল্প বয়সেই সংগীতকে জীবনের সঙ্গী করেছে নবম শ্রেণির শিক্ষার্থী মাহিদ হাসান সুবর্ণ। ফোক ও লোকসংগীতের শিল্পী হিসেবে কিশোর বয়সেই পরিচিতি পেয়েছে এলাকায়।

মানিকগঞ্জের শিবালয়ে অক্সফোর্ড একাডেমি স্কুল অ্যান্ড  কলেজে বাংলা মাধ্যমের শিক্ষার্থী সুবর্ণ। গানের হাতে খড়ি মা-বাবার কাছে। এখন পর্যন্ত তার ২টি অ্যালবাম বেরিয়েছে। রিয়েলিটিশোসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ইতোমধ্যেই প্রতিভার সাক্ষর রেখেছে সুবর্ণ।

আজ (বুধবার, ২৬ জানুয়ারি ২০২২) রাত ১০টায় প্রচারিত হবে ত্রিবেণীর ৯০তম পর্ব।  বাছাই করা কিছু ফোক ও লোকসংগীত নিয়ে আসছে প্রতিভাবান ও প্রতিশ্রুতিশীল এই কিশোর শিল্পী। শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল রাইজিংবিডিতে নিয়মিত প্রচার হচ্ছে সাহিত্য ও সংগীত বিষয়ক ব্যতিক্রমী লাইভ শো ত্রিবেণী।

অল্প সময়ের মধ্যেই সংগীত অনুরাগীদের মনে জায়গা করে নিয়েছে এই শো। দর্শক-শ্রোতা ও পাঠকদের নির্মল বিনোদন দিতে অনুষ্ঠানটির আয়োজন।ওয়ালটন স্মার্ট ফ্রিজ নিবেদিত এই অনুষ্ঠানের উপজীব্য গান, কথা ও কবিতা।

প্রতি বুধবার রাত ১০টায় রাইজিংবিডি ডটকমের ফেসবুক পেজ থেকে লাইভ অথবা প্রিমিয়ার হিসেবে ত্রিবেণী সম্প্রচারিত হচ্ছে। লেখক, সাংবাদিক, উপস্থাপক ও করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের উপস্থাপনায় চলছে ওই আয়োজন। পাশাপাশি এই সংবাদমাধ্যমের উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

উপস্থাপক উদয় হাকিম বলেন, সারাদেশের শিল্পীদের নিয়ে গান-আড্ডার অনুষ্ঠান ত্রিবেণী। দর্শক-শ্রোতাদের সঙ্গীতানন্দ দিতে রাইজিংবিডির এই ক্ষুদ্র প্রয়াস। সুস্থ বিনোদন প্রচারে সচেষ্ট ত্রিবেণী। দর্শকদের কথা চিন্তা করেই অনুষ্ঠান নির্মাণ ও প্রচারিত হয়। এরই মধ্যে ত্রিবেণী সাংস্কৃতিক বোদ্ধাদের কাছে মানসম্মত একটি অনুষ্ঠান হিসেবে জায়গা করে নিয়েছে। এখানে প্রতিশ্রুতিশীল ও প্রতিভাবান শিল্পীদের প্রতিভা তুলে ধরা হচ্ছে। তরুণ শিল্পীদের জন্য ত্রিবেণী হয়ে উঠছে সংস্কৃতি চর্চা কেন্দ্র। এখানে এসে শিল্পীরা সুযোগ পাচ্ছেন নিজেদের মেলে ধরার।

তিনি আরও বলেন, শিল্পীরা যাতে সৃজনশীল চর্চার সুযোগ ও স্বীকৃতি পান সেজন্যই ত্রিবেণীর এই আয়োজন। দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা মেধাবী শিল্পীদের প্রাধান্য দেওয়া হচ্ছে। ত্রিবেণীতে তারকা শিল্পীদের পাশাপাশি সুযোগ পাচ্ছেন প্রতিভাবান নবীনরাও। নবীন-প্রবীণের মেলবন্ধন ত্রিবেণী।

ত্রিবেণী বিষয়ে কোনো কিছু জানতে চাইলে যোগাযোগ করতে পারেন এই ই-মেইলে ([email protected])। ই-মেইলের মাধ্যমে নিজের কণ্ঠে গাওয়া বিভিন্ন গানের ইউটিউব বা ফেসবুক লিঙ্ক ত্রিবেণীকে শেয়ার করতে পারেন শিল্পীরা। ত্রিবেণী ফেসবুক পেজে (https://www.facebook.com/Tribeni.Risingbd) টেক্সটের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন। সরাসরি ফোন করতে পারেন এই নম্বরে- ০১৫৭২১৬৮১৯৪। অনুষ্ঠানটি দেখা যাবে (https://www.facebook.com/risingbd) এই লিঙ্কে।

/মাহফুজ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়