ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যৌন নিপীড়নের অভিযোগে অস্কারজয়ী পরিচালক গ্রেপ্তার

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ২০ জুন ২০২২   আপডেট: ১৬:২৭, ২০ জুন ২০২২
যৌন নিপীড়নের অভিযোগে অস্কারজয়ী পরিচালক গ্রেপ্তার

অস্কারজয়ী পরিচালক ও চিত্রনাট্যকার পল হ্যাগিসকে গ্রেপ্তার করেছে পুলিশ। এক নারীকে যৌন নিপীড়নের অভিযোগে রোববার (১৯ জুন) দক্ষিণ ইতালির অস্তুনি থেকে তাকে গ্রেপ্তার করে স্থানীয় পুলিশ।

নিউ ইয়র্ক টাইমস ইতালির বৃন্দিসি পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, ‘অসম্মতি’ জানানোর পরও এক নারীর সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেন পল। ওই নারীর শারীরিক ও মানসিক অবস্থা খারাপ থাকা সত্ত্বেও তাকে গত শুক্রবার ভোরে পাপোলা ক্যাসেল এয়ারপোর্টে রেখে যান তিনি। এ অবস্থায় ওই নারীকে দেখে এগিয়ে যান বিমানবন্দরকর্মী ও পুলিশ। পরে তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা সেবা দেওয়া হয় এবং পুরো ঘটনা পুলিশকে জানান ওই নারী।

৬৯ বছর বয়েসী পলের আইনজীবী প্রিয়া চৌধুরী এসব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন—‘পল সম্পূর্ণ নির্দোষ। কর্তৃপক্ষ সহযোগিতা করলে সত্যটা দ্রুত সামনে আসবে।’

এবারই প্রথম নয় এর আগেও পলের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ উঠেছিল। ২০১৭ সালে যুক্তরাষ্ট্রের হ্যালি ব্রেস্ট নামে এক নারী জোর করে শারীরিক সম্পর্ক স্থাপনের অভিযোগ এনে পলের বিরুদ্ধে মামলা করেছিলেন। যদিও পল দাবি করেছিলেন, হ্যালির সম্মতিতেই তার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেন তিনি।

চলচ্চিত্র নির্মাণ করে নজর কেড়েছেন পল হ্যাগিস। ২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত হলিউডের ‘ক্র্যাশ’ সিনেমার জন্য অস্কার পুরস্কার জিতে নেন তিনি। রোমান্টিক ঘরানার ‘থার্ড পার্সন’ সিনেমার পরিচালকও পল। ২০১৩ সালে মুক্তি পায় এটি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়