ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৭ রবিউল আউয়াল ১৪১৪

আইনি নোটিশের পর বিতর্কিত পোস্ট মুছে ফেললেন নোবেল

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ১৭ আগস্ট ২০২২   আপডেট: ১৫:৪৪, ১৭ আগস্ট ২০২২
আইনি নোটিশের পর বিতর্কিত পোস্ট মুছে ফেললেন নোবেল

‘সারেগামাপা’খ্যাত কণ্ঠশিল্পী মাইনুল আহসান নোবেল। গত মাসের শেষের দিকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সমালোচনার মুখে পড়েন। কয়েক দিন আগে নোবেলকে আইনি নোটিশ পাঠান চট্টগ্রামের আইনজীবী মিঠুন বিশ্বাস।

গত ১৪ আগস্ট ডাকযোগে পাঠানো এ নোটিশে বলা হয়, নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে বিদ্বেষমূলক পোস্টগুলো ফেসবুক থেকে অপসারণ করে নিজের ভুল স্বীকার করে নোবেলকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে।

এদিকে নোবেলের ভেরিফায়েড ফেসবুক পেজ ঘুরে দেখা যায়, রবীন্দ্রনাথকে নিয়ে বিতর্কিত পোস্টটি মুছে ফেলেছেন এই গায়ক। তবে ক্ষমা চেয়ে নতুন কোনো পোস্ট করেননি তিনি।

আরো পড়ুন: মাদক, নারীঘটিত কারণেই নোবেলের সঙ্গে থাকি না:  সালসাবিল

গত ২৯ জুলাই ফেসবুকে এক পোস্টে নোবেল লিখেছেন, ‘রবীন্দ্রনাথ-নজরুল তো আর নবী কিংবা দেবতা না যে তাদের গান প্যারোডি আকারে গাওয়া যাবে না! যে রবীন্দ্রনাথ এ দেশের কবিদের মূল্যায়ন করে যাই নাই তারে নিয়ে যে এদেশে চর্চা হয় এটাই রবীন্দ্রনাথের জন্য বেশি। তাছাড়া বাংলাদেশের সাহিত্যে যেহেতু রবীন্দ্রনাথের অবদান নিতান্তই কম, নেই বললেই চলে, সেক্ষেত্রে তার গান এদেশের কেউ যদি প্যারোডি আকারে গায় সেটা রবীন্দ্রনাথের জন্যই মঙ্গলজনক।’

অপর এক পোস্টে নোবেল ‘রবীন্দ্রনাথ ঠাকুর ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় কঠোরভাবে বিরোধিতা করেছিলেন’ বলে দাবি করেন।

উল্লেখ্য, বিভিন্ন সময় অপরিণত মন্তব্য করে সমালোচনার শিকার হয়েছেন নোবেল। এ কারণে তাকেও একাধিকবার আইনের মুখোমুখি হতে হয়েছে।  

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়