ঢাকা     শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯ ||  ০৩ রবিউল আউয়াল ১৪১৪

বলিউডের বেহাল দশা নিয়ে আলিয়ার বক্তব্য

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৯, ১৯ আগস্ট ২০২২   আপডেট: ১১:৩৩, ১৯ আগস্ট ২০২২
বলিউডের বেহাল দশা নিয়ে আলিয়ার বক্তব্য

বেশ কিছুদিন ধরেই বলিউডে তেমন বড় ব্যবসাসফল সিনেমা নেই। বিশেষ করে করোনা মহামারির পর হিন্দি সিনেমা বক্স অফিসের যেন বেহাল দশা। এক সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে কথা বলেছেন অভিনেত্রী আলিয়া ভাট।

চলতি বছর বলিউডের ‘কাশ্মীর ফাইলস’, ‘ভুলভুলাইয়া টু’, ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’সহ হাতে গোণা কয়েকটি সিনেমা সাফল্যের মুখ দেখেছে। অন্যদিকে দক্ষিণের ‘পুষ্পা’, ‘ট্রিপল আর’, ‘কেজিএফ-চ্যাপটার টু’সিনেমাগুলো ধামাকাদার ব্যবসা করেছে। অনেকেই মনে করছেন— ধীরে ধীরে ভারতের দক্ষিণী সিনেমার কাছে জনপ্রিয়তা হারাচ্ছে বলিউড! সামাজিক যোগাযোগমাধ্যমে নেটিজেনদের মধ্যে চলছে বলিউড বনাম দক্ষিণী সিনেমা নিয়ে দ্বন্দ্ব।

আলিয়া ভাট বলেন, ‘আমরা সবাই বলছি বছরটা বলিউডের জন্য কঠিন ছিল। কিন্তু কেউ কি আমরা কতগুলো সিনেমা ভালো ব্যবসা করেছে সেটা দেখছি? সাউথেও কিন্তু সব সিনেমা ভালো চলে না। সেরকমই কিছু সিনেমা বলিউডের, আমার গঙ্গুবাঈ-সহ কয়েকটি সিনেমা ভালো আয় করেছে। ভালো সিনেমা ভালো ফল করবেই।’

এই অভিনেত্রীর দাবি, করোনা মহামারির কারণে প্রায় ২ বছর প্রেক্ষাগৃহ বন্ধ থাকায় এর রেশ কাটিয়ে ওঠা একটু মুশকিল হচ্ছে। সাধারণ মানুষ কোন ধরনের সিনেমা প্রেক্ষাগৃহে ও ডিজিটাল প্ল্যাটফর্মে দেখতে চান তা বাছাই করতে হবে। তবে গল্প ভালো হলে দর্শক তা দেখতে আসবেই।

সম্প্রতি মুক্তি পেয়েছে আলিয়া ভাট অভিনীত  সিনেমা ‘ডার্লিংস’। সমালোচকরা ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া এই সিনেমার বেশ প্রশংসা করছেন। নেটফ্লিক্সের ‘টপ চার্ট’-এও জায়গা করে নিয়েছে এটি।

এছাড়া আগামী সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে আলিয়া ভাট ও রণবীর কাপুর অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। প্রায় পাঁচ বছর সময় নিয়ে সিনেমাটি তৈরি হয়েছে। আয়ান মুখার্জি পরিচালিত সিনেমাটির বাজেট ৩০০ কোটির বেশি। সিনেমাটি প্রযোজনা করেছেন করন জোহর। রণবীর-আলিয়া ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন— অমিতাভ বচ্চন, নাগার্জুনা, মৌনি রায়। অতিথি চরিত্রে আছেন শাহরুখ খান ও ডিম্পল কাপাডিয়া।

/মারুফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়