ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

ভারতের টম ক্রুজ শাহরুখ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ৩ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৮:২৯, ৩ ফেব্রুয়ারি ২০২৩
ভারতের টম ক্রুজ শাহরুখ

গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খানের আলোচিত সিনেমা ‘পাঠান’। বিশ্বের ৮ হাজার পর্দায় প্রদর্শিত হচ্ছে সিনেমাটি। মুক্তির প্রথম দিনেই শত কোটির ক্লাবে পা রাখে এটি। এই জয়রথ এখনো চলমান। প্রথম সপ্তাহে শুধু ভারতে সিনেমাটি ৩০০ কোটি রুপির বেশি আয় করে ভেঙে দিয়েছে ভারতের ৯টি সিনেমার (হিন্দি) রেকর্ড।

বক্স অফিসে শাহরুখ খানের তাণ্ডব কেবল ভারেতই সীমাবদ্ধ নেই; তা চলছে বিশ্বব্যাপী। যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম দ্য ওয়ার্প ডটকম একটি আর্টিকেল প্রকাশ করেছে। তাতে শাহরুখ খানকে ভারতের টম ক্রুজ বলে উল্লেখ করেছেন। স্কট মেনডেলসন নামে এক মার্কিন সাংবাদিক লেখাটি লিখেছেন।

নিজের ভেরিফায়েড টুইটারে লেখার লিংক শেয়ার করে ক্যাপশনে লিখেছেন— ‘ভারতের টম ক্রুজ শাহরুখ খান। সম্ভবত শাহরুখ খান তার পাঠান সিনেমা দিয়ে বলিউডকে রক্ষা করলেন।’ টম ক্রুজের সঙ্গে তুলনা করাকে নেটিজেনদের অনেকে সমর্থন করেছেন। আবার কেউ কেউ দ্বিমত পোষণ করে লিখেছেন— ‘শাহরুখ খান বহুমাত্রিক সর্বশ্রেষ্ঠ অভিনেতা। তার ব্যবহার, স্টাইল, নৈপুণ্য, ড্রামা, রোমান্স-অ্যাকশন ইত্যাদি। তার কাছাকাছিও কেউ নেই। কারো সঙ্গে তাকে তুলনা করবেন না।’

২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমা। ভারতের সাড়ে ৫ হাজার পর্দা ও বিদেশের আড়াই হাজার পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। সিনেমাটি প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া।

‘পাঠান’ সিনেমায় শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন— ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তা ছাড়াও ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন সালমান খান।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ