ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

রং ঢংয়ে বাধা নেই, মেকআপে আপত্তি, পরীক্ষার হলে ফের শনিবার বিকেল

প্রকাশিত: ১৮:৪০, ৪ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৮:৫১, ৪ ফেব্রুয়ারি ২০২৩
রং ঢংয়ে বাধা নেই, মেকআপে আপত্তি, পরীক্ষার হলে ফের শনিবার বিকেল

জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত আলোচিত সিনেমা ‘শনিবার বিকেল’। মুক্তির আগে কয়েকটি আন্তর্জাতিক পুরস্কার লাভ করলেও এখনো দেশের দর্শক দেখতে পারেননি সিনেমাটি। কারণ দীর্ঘ দিন ধরে সেন্সর বোর্ডে আটকে আছে এটি। এছাড়াও সেন্সর বোর্ডে আটকে আছে ‘রং ঢং’ ও ‘মেকআপ’ শিরোনামে আরো দুটি সিনেমা।

সম্প্রতি সেন্সর বোর্ডে আটকে থাকা এই তিনটি সিনেমার আপিল শুনানি হয়েছে। এর মধ্য শর্ত সাপেক্ষে ‘শনিবার বিকেল’ মুক্তির কথা শোনা গেলেও আদতে এটি আবারো ‘পরীক্ষার’ মুখামুখি হবে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। অন্যদিকে ‘রং ঢং’ সিনেমাটির মুক্তিতে বাধা নেই। তবে আটকে দেওয়া হয়েছে ‘মেকআপ’ সিনেমা। আপিল বোর্ড সিনেমাটি প্রদর্শনের অযোগ্য বলে রায় দিয়েছে।

বহুল আলোচিত ‘হলি আর্টিজান’-এর ঘটনা নিয়ে বলিউডে নির্মিত হয়েছে ‘ফারাজ’ সিনেমা। এটি গত ৩ ফেব্রুয়ারি ভারতে মুক্তি পেয়েছে। কিন্তু ফারুকীর ইচ্ছা ছিলো— বলিউডের ‘ফারাজ’ মুক্তির আগে অথবা একইদিনে ‘শনিবার বিকেল’ মুক্তি দেওয়ার। কিন্তু সে আশা পূরণ হয়নি। এ পরিস্থিতিতে ‘শনিবার বিকেল’ সিনেমার মুক্তি অনিশ্চয়তার পেন্ডুলামে দুলছে।

এ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশ থেকে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চ্যাটার্জি, প্যালেস্টাইনের ইয়াদ হুরানি প্রমুখ। চলচ্চিত্রটির চিত্রগ্রহণের দায়িত্বে ছিলেন কাজাকিস্তানের চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভ।

অন্যদিকে অনন্য মামুন পরিচালিত ‘মেকআপ’ মুক্তির অযোগ্য বলে রায় দিয়েছে আপিল বোর্ড। খুব দুর্বল নির্মাণ, দুর্বল চিত্রনাট্য, বাজে শটসহ নানা কারণেই এই সিনেমা প্রদর্শনের অযোগ্য বলে রায় দিয়েছে আপিল বিভাগ। এই সিনেমায় অভিনয় করেছেন তারিক আনাম খান, জিয়াউল রোশান ও নিপা আহমেদ রিয়েলি প্রমুখ।

আহসান সারোয়ার পরিচালিত ‘রং ঢং’ সিনেমার মুক্তিতে বাধা নেই। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— প্রাণ রায়, ড. এজাজ, শবনম পারভীন, লুৎফর রহমান জর্জ, স্বাধীন খসরু, আমিন আজাদ, জামিল হোসেন, সাদাফ, সোহেল মন্ডল, জান্নাত সোমা, অর্ণব খান, এহসানুল হক ও নবাগত ফারজানা মুক্তা।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়