ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

শাহ’র মৃত্যু রহস্য নিয়ে ওয়েব সিরিজ প্রসঙ্গে মুখ খুললেন অপূর্ব

প্রকাশিত: ১৮:২৬, ৫ মার্চ ২০২৩   আপডেট: ১৮:৪৭, ৫ মার্চ ২০২৩
শাহ’র মৃত্যু রহস্য নিয়ে ওয়েব সিরিজ প্রসঙ্গে মুখ খুললেন অপূর্ব

বাংলাদেশের চলচ্চিত্রে ধূমকেতুর মতো আবির্ভাব নায়ক সালমান শাহ’র। মাত্র চার বছরে ২৭টি সিনেমায় অভিনয় করে খ্যাতির শীর্ষে পৌঁছে গিয়েছিলেন তিনি। বৃহস্পতি তুঙ্গে থাকা অবস্থাতেই সালমান শাহ ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মৃত্যুবরণ করেন। যে রহস্যের জট আজও খোলেনি।

এদিকে চলতি বছরের শুরুতে গুঞ্জন রটে, এই অমর নায়ককে নিয়ে ‘বুকের মধ্যে আগুন’ নামের একটি ওয়েব সিরিজ নির্মিত হয়েছে। বিষয়টি নিয়ে গত ৫ ফেব্রুয়ারি সালমান শাহর পরিবারের পক্ষ থেকে এর নির্মাতা তানিম রহমান অংশুকে আইনি নোটিশ পাঠান সালমানের মামা আলমগীর কুমকুম। নোটিশে দাবি করা হয়েছে, সংবাদমাধ্যমের কল্যাণে তারা জেনেছেন এটি সালমান শাহকে নিয়ে নির্মাণ করা হয়েছে। মুক্তি বন্ধ না করলে আইনি ব্যবস্থার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

এসবের মধ্যেই ‘হইচই’ থেকে প্রচার করা হচ্ছে ‘বুকের মধ্যে আগুন’। এতে দেখা যাচ্ছে, রহস্যজনকভাবে ৯০ দশকের একজন সুপারস্টার ও স্টাইল আইকন মারা যান। সেই মৃত্যু রহস্য উন্মোচন করবেন অপূর্ব। সালমান শাহর মৃত্যু রহস্য কিনা, সেই বিষয়টি পরিষ্কার করেনি কর্তৃপক্ষ। গল্পে দেখানো হয়েছে, সেই সুপারস্টার নায়কের ভক্ত হলেন অপূর্ব।

শনিবার (৪ মার্চ) রাতে একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে উপস্থিত থেকে সংবাদকর্মীদের প্রশ্নের জবাবে জিয়াউল ফারুক অপূর্ব বলেন, ‘মাত্র দুদিন হলো এটি রিলিজ হয়েছে। দর্শকদের ভালো রেসপন্সের আভাস পাচ্ছি। ক্রিটিকস ও আমার সহকর্মীদের কাছ থেকেও ভালো রেসপন্স পাচ্ছি। আলহামদুলিল্লাহ্।’

ওয়েব সিরিজটির গল্প প্রসঙ্গে অপূর্ব বলেন, এটি একটি ফিকশন হিসেবে পরিচালক তুলে ধরেছে। যদি ওনাকে (সালমান শাহ্) নিয়ে তৈরি হতো তাহলে ‘বেইজড অন অ্যা ট্রু স্টোরি’ (সত্য ঘটনা অবলম্বনে নির্মিত) উল্লেখ থাকতো। গল্পে কোথাও তা উল্লেখ নাই। তাই এটি শুধুই ফিকশন হিসেবে কাউন্ট করা উচিত।

যদি সালমান শাহ’র পরিবার থেকে সত্যি সত্যি মামলা করা হয়? জানতে চাইলে অপূর্ব বলেন, যদির কথা নদীতে থাক। এসব নিয়ে আর কথা না বলি।

রাহাত/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়