ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শাকিব খান: ওয়ান ম্যান আর্মি

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ২৮ মার্চ ২০২৩   আপডেট: ১৬:২৬, ২৮ মার্চ ২০২৩
শাকিব খান: ওয়ান ম্যান আর্মি

দেশসেরা চিত্রনায়ক শাকিব খানকে ‘ওয়ান ম্যান আর্মি’ বলা যায়। দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও রয়েছে তার জনপ্রিয়তা। চলচ্চিত্র ক্যারিয়ারে ২৩ বছরে অনেক চড়াই উতরাইয়ের মধ্য দিয়ে নিজেকে নিয়ে গেছেন সাফল্যের চূড়ায়। আজ ২৮ মার্চ নন্দিত এই অভিনেতার ৪৪তম জন্মদিন। ফোন কল, এসএমএস কিংবা সোশ্যাল মিডিয়ায় ভক্তরা শুভেচ্ছা জানাচ্ছেন তাকে।

এবারের জন্মদিন শাকিবের কাটছে গুলশানে নিজ বাড়িতে। পবিত্র রমজান মাসের কারণে জন্মদিনে কোনো আনুষ্ঠানিকতা থাকছে না বলে জানা যায়।

১৯৯৯ সালে ‘অনন্ত ভালবাসা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন শাকিব খান। ২০০৭ সালের পর থেকে একের পর এক ব্যবসা সফল সিনেমায় অভিনয় করে হয়ে ওঠেন কিং খান। সমালোচনা ও শত বাধা বিপত্তিতে পিছনে ফেলে শাকিব হাল ধরে আছেন ইন্ডাস্ট্রির। সমসাময়িক প্রায় সব প্রবীণ-নবীন নির্মাতার সাথেই কাজ করেছেন তিনি।

নায়ক হয়েছেন মৌসুমী-শাবনূর-পপি-পূর্ণিমা থেকে শুরু করে আজকের নবাগতা কয়েকজন নায়িকার সঙ্গেও! পাশাপাশি যৌথ প্রযোজনা ও কলকাতার লোকাল প্রডাকশনের সিনেমা করে শাকিব বাংলাদেশের সুনাম অর্জন করেছেন পশ্চিমবঙ্গেও!

অভিনয়ের স্বীকৃতি হিসেবে ২০১২ সালে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ২০১৪ সালে ‘খোদার পরে মা’ এবং ২০১৬ সালের ‘আরও ভালোবাসবো তোমায়’,২০১৭ সালে ‘সত্তা’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাকিব খান।

রাহাত//

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়