ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বাবার জন্মদিনে সিনেমা মুক্তির তারিখ জানালেন হৃদি

প্রকাশিত: ১৯:৪৪, ৩০ মে ২০২৩   আপডেট: ১৯:৪৫, ৩০ মে ২০২৩
বাবার জন্মদিনে সিনেমা মুক্তির তারিখ জানালেন হৃদি

নাট্যনির্মাতা ও অভিনেত্রী হৃদি হক প্রথমবারের মতো নির্মাণ করেছেন চলচ্চিত্র। সরকারি অনুদানের ‘১৯৭১ সেই সব দিন’ নামের এই সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী ১৮ আগস্ট।

প্রয়াত অভিনেতা ড. ইনামুল হকের ৮০তম জন্মদিনে তার ভাবনা নিয়ে নির্মিত সিনেমাটির ব্যানার উন্মোচন অনুষ্ঠানে এমন ঘোষণা দিয়েছেন কন্যা হৃদি হক। সোমবার (২৯ মে) রাতে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় অনুষ্ঠিত এক আয়োজনে দেশের বেশ ক’জন গুণীজনদের নিয়ে তারিখ ঘোষণা করেন হৃদি। এর আগে অনুষ্ঠান শুরু হয় ব্যানার অংকন শিল্পী মো. শোয়েবকে পরিচয় করিয়ে দেওয়ার মধ্য দিয়ে।

প্রথম পর্বের এই অনুষ্ঠানে ছিলেন প্রখ্যাত চিত্রশিল্পী জামাল উদ্দিন আহমেদ, অভিনেতা আফজাল হোসেন ও মামুনুর রশীদ। অনুষ্ঠানে বর্ষীয়ান অভিনেতা আবুল হায়াত ও জয়ন্ত চট্টোপাধ্যায় হাতে আঁকা দীর্ঘ ব্যানারটি উন্মোচন করেন।

ড. ইনামুল হককে নিবেদন ‘জনম জনম তব তরে কাঁদিব’ গানটি পরিবেশন করেন কামরুজ্জামান রনি। সামিনা হোসেন প্রেমা নৃত্যের মাধ্যমে স্মরণ করেন প্রয়াত এই শিল্পীকে।

এরপর মঞ্চে আসেন অভিনেতা আফজাল হোসেন। তিনি মঞ্চে ডেকে নেন নাট্যজন সারা যাকের এবং চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা তৌকির আহমেদকে। এরপর মঞ্চে আসেন নাট্যব্যক্তিত্ব ও সিনেমা প্রযোজক লাকী ইনাম। মঞ্চে সিনেমাটির টিজার ও ট্রেলারও প্রদর্শিত হয়।সিনেমাটির মিউজিক কম্পোজার দেবজ্যোতি মিশ্র। তার কম্পোজিশনে ‘ধন ধান্য পুষ্প ভরা’ গাইতে গাইতে মঞ্চে উঠে আসেন ‘১৯৭১ সেই সব দিন’ চলচ্চিত্রের শিল্পীরা।

এ সময়  হৃদি হক জানান, ঢাকা, সাভার ও উত্তরাঞ্চলের ঠাকুরগাঁও এলাকায় সিনেমার শুটিং হয়। আসছে ১৮ আগস্ট মুক্তি পাচ্ছে সিনেমাটি।আমরা বেশ যত্ন নিয়ে সিনেমার কাজ শেষ করেছি। এখন দর্শকের সামনে নিয়ে আসার অপেক্ষা।

‘১৯৭১ সেই সব দিন’ সিনেমায় অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ। সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক। অন্যদিকে, অভিনেতা লিটু আনাম অভিনয়ের পাশাপাশি শিল্প নির্দেশক ও কোরিওগ্রাফির কাজও করেছেন।

রাহাত/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়