ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

সহশিল্পীর সঙ্গে প্রেম বিয়ে নিয়ে বুবলীকে মাহফুজের খোঁচা

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩০, ৩ জুন ২০২৩   আপডেট: ১৭:৪৩, ৩ জুন ২০২৩
সহশিল্পীর সঙ্গে প্রেম বিয়ে নিয়ে বুবলীকে মাহফুজের খোঁচা

ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ দীর্ঘ আট বছর পর সিনেমায় অভিনয় করেছেন। তার বিপরীতে রয়েছে শবনম বুবলী। চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘প্রহেলিকা’ সিনেমাটি আসছে ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। 

সিনেমাটির মুক্তি সামনে রেখে প্রচারণার অংশ হিসেবে অন্যরকম এক আড্ডায় উপস্থিত ছিলেন মাহফুজ-বুবলী। আড্ডায় বুবলীর প্রেম বিয়ে নিয়ে খোঁচা দিলেন মাহফুজ আহেমেদ।

মাহফুজ-বুবলীর এই প্রাণবন্ত আড্ডায় কথাপ্রসঙ্গে বুবলী জানান, মাহফুজ আহমেদের অভিনয় তাকে প্রেম করা শিখিয়েছে! যদিও এই নায়িকার ভাষ্য অনুযায়ী মাহফুজ আহমেদ যখন অভিনয় শুরু করেন তখন নাকি তার জন্ম হয়নি!

বুবলীর এমন তথ্যের তুমুল বিরোধিতা করেন মাহফুজ আহমেদ। তিনি বলেন, ‘বুবলী নিজেকে কমবয়সী প্রমাণ করার জন্য আমাকে বুড়ো বানানোর চেষ্টা করছে।’

এরপরই প্রেমের প্রসঙ্গ উঠে আসে। মাহফুজ আহমেদ বুবলীকে বলেন, ‘আমি আর কী প্রেম শেখালাম! তুমি তো প্রথম নায়ককেই প্রেম আর বিয়ে সেরে ফেলেছ!’

এদিকে বুবলী মাহফুজ আহমেদকে প্রশ্ন করেন, আপনি তো অসংখ্য অভিনেত্রীর সঙ্গে কাজ করেছেন। এর মধ্যে সত্যিকারের প্রেমে কতবার পড়েছেন?  উত্তরে মাহফুজ আহমেদ বলেন, আমি হাজার নায়িকার সঙ্গে কাজ করেছি। নাটক-সিনেমা দুই বাংলাতেই। একাধিকবার মুগ্ধ হয়েছি আমার সহশিল্পীদের রূপে-গুণে। এর মধ্যে অনেকের সঙ্গে শুটিংয়ের ভেতরে ও বাইরে দারুণ সময় পার করেছি। বাট কো-আর্টিস্টের সঙ্গে প্রেম করা বা ঘর করার বিষয়টি কখনও মাথায় আসেনি। তুমি যেমন প্রথম সিনেমায়ই প্রেম-বিয়ে-সন্তান! আমি এসব কল্পনাতেও আনিনি কখনও। কারণ আমার কাছে তখন থেকে এখনও মনে হয়, কো-আর্টিস্ট মানে সহপাঠী। তারা বন্ধু হতে পারে-এর বেশি কিছু নয়।   

উদাহরণ টেনে মাহফুজ আরও বলেন, ‘আমি শাবনূর, মৌসুমী, পূর্ণিমা, বিপাশা, শমি, তারিন, অপি- সবার সঙ্গে কাজ করেছি। তখন তারা এই ইন্ডাস্ট্রির সবচেয়ে জনপ্রিয় আর সুন্দরী ও মেধাবী মুখ ছিল। এখনও তারা তাই আছে, যদিও কাজ করছে না। এখন যেমন তোমাকে পেলাম। শুটিং শুরুর আগে আমি কিন্তু ভয়ে ছিলাম বুবলীকে নিয়ে। কারণ, সারাজীবন আমি অনেক অসাধারণ কো-আর্টিস্ট পেয়েছি। যাদের অভিনয় গুণের কারণে আমি নিজেকে সমৃদ্ধ করতে পেরেছি। তো লম্বা বিরতির পর শুরুতে তোমাকে নিয়ে ভয়ে থাকলেও শুটিং শেষে মনে হলো ইন্ডাস্ট্রি একজন অভিনেত্রী পাচ্ছে। এবং সেই সুবাদে আমি তোমার প্রেমেও পড়ে আছি। কিন্তু সেটা ঘর-সংসার-সন্তানের জন্য নয়। এই প্রেম মানুষ বুবলী আর অভিনেত্রী বুবলীর প্রেম। এই প্রেম একজন ভালো সহশিল্পীর প্রতি। 

‘প্রহেলিকা’য় মাহফুজ আহমেদ অভিনয় করেছেন মনা চরিত্রে। শবনম বুবলী অর্পা চরিত্রে। জামাল হোসেন প্রযোজিত সিনেমাটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার।

রাহাত//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়