ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

বিতর্ক মাথায় নিয়েও কত আয় করেছে ‘আদিপুরুষ’?

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ২১ জুন ২০২৩   আপডেট: ১২:০৫, ২১ জুন ২০২৩
বিতর্ক মাথায় নিয়েও কত আয় করেছে ‘আদিপুরুষ’?

প্রভাস অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘আদিপুরুষ’। গত ১৬ জুন ভারতের ৮ হাজার পর্দায় মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির আগে চড়া মূল্যে টিকিট বিক্রি করে আলোচনার জন্ম দেয়। মুক্তির প্রথম দিনে বক্স অফিসে দারুণ সাড়া ফেলে এটি।

মুক্তির আগেই ‘আদিপুরুষ’ সিনেমাটি বিতের্ক জড়ায়। মুক্তির পর সিনেমাটি নিয়ে বিতর্ক আরো জোড়ালো হয়েছে। ভারত জুড়ে চলছে বিক্ষোভ। এ নিয়ে স্থানীয় পুলিশের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটেছে। সিনেমাটির নিষিদ্ধ করার ডাক দিয়েছে ভারতের বিভিন্ন সংগঠন। বিতর্ক বাড়ার সঙ্গে সঙ্গে বক্স অফিসে সিনেমাটির আয় কমেছে। গত সোমবারের চেয়ে গতকাল সিনেমাটির আয় ১০-২০ শতাংশ কমেছে। যদিও ৫ দিনে বিশ্বব্যাপী সিনেমাটির আয় কম নয়।

বলি মুভি রিভিউজ ডটকম জানিয়েছে, মুক্তির প্রথম দিনে ‘আদিপুরুষ’ বিশ্বব্যাপী আয় করে ১৪০ কোটি রুপি, দ্বিতীয় দিন আয় করে ১০০ কোটি রুপি, তৃতীয় দিন আয় করে ১০০ কোটি রুপি, চতুর্থ দিন আয় করে ৩৫ কোটি রুপি, পঞ্চম দিন আয় করে ৩০ কোটি রুপি, যার মোট আয় দাঁড়িয়েছে ৪০৫ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় ৫৩৪ কোটি ৫৪ লাখ টাকার বেশি।  

ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ সিনেমাটি রামায়ণ অবলম্বনে নির্মিত হয়েছে। ৫০০ কোটি রুপি বাজেটের এই সিনেমায় রাম চরিত্রে অভিনয় করছেন প্রভাস। তার বিপরীতে সীতা চরিত্রে রয়েছেন কৃতি স্যানন। সিনেমাটিতে রাবণ চরিত্রে অভিনয় করেছেন সাইফ আলী খান।

তিন ভাগে নির্মিত হচ্ছে ‘আদিপুরুষ’। এটি প্রযোজনা করছে টি-সিরিজ। গত বছরের জানুয়ারিতে সিনেমাটির শুটিং শুরু হয়। কিন্তু শুরুতেই দুর্ঘটনার কবলে পড়ে এটি। সিনেমার সেটে আগুন লাগে। তবে সব সংকট কাটিয়ে মুক্তি পেয়েছে আলোচিত এই সিনেমা।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়