ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

কর্মশালায় যোগ দিতে দ. কোরিয়া যাচ্ছেন জ্যোতি সিনহা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ২৩ আগস্ট ২০২৩  
কর্মশালায় যোগ দিতে দ. কোরিয়া যাচ্ছেন জ্যোতি সিনহা

দক্ষিণ কোরিয়ার সংস্কৃতি, ক্রীড়া ও পর্যটন মন্ত্রণালয় এবং কোরিয়ান ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় এক মাসব্যাপী সম্মানজনক প্রশিক্ষণে অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন মঞ্চের গুণী অভিনয়শিল্পী জ্যোতি সিনহা।

আগামী ২৮ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত সিউলে এই প্রশিক্ষণ চলবে। এটি সমন্বয় ও পরিচালনা করবে ইন্টারন্যাশনাল ড্যান্স কাউন্সিল সিআইডি-ইউনেস্কো, সিউল সেকশন। এতে যোগ দিতে শুক্রবার (২৫ আগস্ট) দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন জ্যোতি সিনহা।

জ্যোতি সিনহা বলেন, ‘‘জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক সায়েম রানা এই প্রশিক্ষণ নিয়েছেন। গত মে মাসে ‘রিমান্ড’ নাটক নিয়ে যখন ব্যস্ত ছিলাম, তখন এই প্রজেক্টের ব্যাপারে জানান তিনি। আমি অ্যাপ্লাই করি, এই প্রজেক্টে ১৩টি দেশ থেকে মাত্র ১৩ জনকে নির্বাচন করা হয়। বাংলাদেশ থেকে আমি অংশগ্রহণের সুযোগ পেয়েছি। পুরো প্রশিক্ষণে ৪৮টি দেশের ৪৮ জন অংশ নেবেন।’

‘সাত-আট বছর আগে সিটিআই প্রশিক্ষণের বিষয়টি শুনেছিলাম। এই প্রোগ্রাম আগে ৬ মাসের ছিল। এ বছর সেটা এক মাসের করা হয়েছে। আমি ভীষণ আনন্দিত নতুন একটি সংস্কৃতিকে জানতে পারব। আশা করছি, ভবিষ্যতে এই সাংস্কৃতিক অভিজ্ঞতা বিনিময়ে নতুন কিছু যুক্ত হবে শিল্পী জীবনে।’ বলেন জ্যোতি সিনহা।

কৃতজ্ঞতা জানিয়ে জ্যোতি সিনহা বলেন, ‘আমাকে অনুপ্রেরণা ও উৎসাহ দেয়ার জন্য আমার শিক্ষাগুরু শুভাশিস সিনহা, আমার মা, বোন ও মণিপুরি থিয়েটারের সকল সদস্যকে ভালোবাসা জানাচ্ছি। পাশাপাশি সার্বিক সহযোগিতার জন্য আমার কর্মস্থলের সকল উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়