ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

অ্যাঞ্জেলিনা জোলি বললেন, গণকবরে পরিণত হবে গাজা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩০, ২ নভেম্বর ২০২৩   আপডেট: ১৯:৪৫, ২ নভেম্বর ২০২৩
অ্যাঞ্জেলিনা জোলি বললেন, গণকবরে পরিণত হবে গাজা

ইসরায়েলি আগ্রাসনে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে গাজা। প্রতিটি মুহূর্তে দীর্ঘ হচ্ছে লাশের সারি। গোটা বিশ্ব থেকে এখন বিচ্ছিন্ন গাজা উপত্যকা। বিশ্বের অনেক তারকা অভিনয়শিল্পী ইসরায়েলি বাহিনীর নিন্দা করেছেন।

কয়েক দিন আগে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর ঘোষণা দেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। এবার এ অভিনেত্রী বললেন, গাজা খুব শিগগির গণকবরে পরিণত হবে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) অ্যাঞ্জেলিনা জোলি তার ইনস্টাগ্রামে গাজার একটি ছবি পোস্ট করেছেন। তাতে দেখা যায়, গাজা ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। এ ছবির ক্যাপশনে অ্যাঞ্জেলিনা জোলি বলেন, ‘গত দুই দশক ধরে গাজা একটি উন্মুক্ত কারাগার। খুব দ্রুত এটি গণকবরে পরিণত হবে।’

যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা বিশ্বের বেশ কিছু দেশ ইসরায়েলকে সমর্থন করছে। সেই ইঙ্গিত করে অ্যাঞ্জেলিনা জোলি বলেন, ‘মৃতদের ৪০ শতাংশ নিরপরাধ শিশু। পুরো পরিবারকে হত্যা করা হচ্ছে। বিশ্ববাসী দেখছেন, অনেক দেশের সমর্থনে ফিলিস্তিনের লাখ লাখ বেসামরিক নাগরিক, শিশু, নারীকে সম্মিলিতভাবে শাস্তি দেওয়া হচ্ছে। আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে খাদ্য, ওষুধ, মানবিক সহায়তা থেকে তাদের বঞ্চিত করা হচ্ছে।’

মানবিক যুদ্ধবিরতির দাবি প্রত্যাখ্যান করে জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে অবরুদ্ধ করা হয়েছে; এই অপরাধের সঙ্গে বিশ্ব নেতারা জড়িত বলেও অভিযোগ করেন জোলি।

উল্লেখ্য, অবরুদ্ধ গাজায় হামলার ব্যাপকতা আরো বৃদ্ধি করছে ইসরায়েল। বৃহস্পতিবার (২ নভেম্বর) পর্যন্ত ইসরায়েলের নির্বিচার হামলায় গাজায় নিহতের সংখ্যা ৯ হাজার ছাড়িয়েছে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়