ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

সিনেমাটির আরব ভার্সনে আপত্তিকর দৃশ্য নেই: কাজী হায়াৎ

প্রকাশিত: ১৭:৩৪, ৬ ডিসেম্বর ২০২৩  
সিনেমাটির আরব ভার্সনে আপত্তিকর দৃশ্য নেই: কাজী হায়াৎ

‘অ্যানিমেল’ সিনেমায় প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন রণবীর কাপুর ও রাশমিকা মান্দানা। প্রাপ্তবয়স্কদের জন্য নির্মিত এ সিনেমা শুক্রবার (৮ ডিসেম্বর) বাংলাদেশে মুক্তি পাবে।

‘অ্যানিমেল’ সিনেমা বাংলাদেশে আমদানি করেছে কিবরিয়া ফিল্মস। প্রতিষ্ঠানটির কর্ণধার গোলাম মোহাম্মদ কিবরিয়া লিপু জানান, সেন্সর সার্টিফিকেট হাতে আসছে, ৮ ডিসেম্বর সারাদেশে মুক্তি দেয়া হবে ‘অ্যানিমেল’। তবে পূর্ণাঙ্গ সিনেমাটি দেখার সুযোগ পাবেন না বাংলাদেশিরা। কারণ সিনেমাটি থেকে ৩০ মিনিট কেটে ফেলা হয়েছে।

গতকাল সেন্সর বোর্ডের কর্মকর্তারা জানান, ‘অ্যানিমেল’ সিনেমার একটি ভার্সন সেন্সরের জন্য জমা দিয়েছে। এটির দৈর্ঘ্য ২ ঘণ্টা ৫০ মিনিট। অর্থাৎ দেশের দর্শকরা অন্য দেশের দর্শকদের চেয়ে ৩০ মিনিট কম উপভোগ করবেন। বাংলাদেশে অ্যানিমেলের আরব ভার্সন মুক্তি দেওয়া হবে।

‘অ্যানিমেল’ মুক্তির অনুমতির ব্যাপারে কি সিদ্ধান্ত নেয়া হচ্ছে জানতে চাইলে বোর্ডের সদস্য কাজী হায়াৎ বলেন, ‘‘অ্যানিমেল’ সিনেমার দুটি ভার্সনই আমরা দেখেছি। এরপর আরব ভার্সন মুক্তি দেওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন বোর্ডের সদস্যরা। সেই ভার্সনে কোনো আপত্তিকর দৃশ্য নেই। তাই আমরা মনে করি সিনেমাটি মুক্তিতে দেশে সামজিকভাবে কোনো প্রভাব পড়বে না।’’  

বাংলাদেশে আরব ভার্সন মুক্তি প্রসঙ্গে গোলাম মোহাম্মদ কিবরিয়া লিপু বলেন, ‘আমরা বাংলাদেশের সেন্সর আইন ও সিনেমা হলের কথা বিবেচনায় নিয়ে আলাদা ভার্সন মুক্তি দিচ্ছি।’

ভারতীয় সেন্সর বোর্ড ‘অ্যানিমেল’ সিনেমার ‘এ’ ক্যাটাগরির সার্টিফিকেট দিয়েছে। এতে অতিরিক্ত নৃশংস দৃশ্য ও যৌনতা থাকায় এমন সার্টিফিকেট দিয়েছে বোর্ড। সিনেমাটিতে রণবীর এবং অনিল কাপুর পিতা-পুত্রের চরিত্রে অভিনয় করেছেন। রণবীরের স্ত্রীর চরিত্রে আছেন রাশমিকা মান্দানা।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়