ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

রনির সঙ্গী চঞ্চল চৌধুরী

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ১০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১২:০৫, ১০ ডিসেম্বর ২০২৩
রনির সঙ্গী চঞ্চল চৌধুরী

শতাধিক টিভি নাটক নির্মাণের পর চলচ্চিত্র নির্মাণ করেন রেদওয়ান রনি। ২০১২ সাল মুক্তি পায় তার নির্মিত প্রথম সিনেমা ‘চোরাবালি’। চার বছরের বিরতি নিয়ে নির্মাণ করেন দ্বিতীয় সিনেমা ‘আইসক্রিম’। মুক্তির পর দুটো সিনেমাই প্রশংসা কুড়ায়।

এরপর আর কোনো সিনেমা নির্মাণ করেননি রেদওয়ান রনি। দীর্ঘ বিরতির পর ‘দম’ নিয়ে ফিরছেন এই পরিচালক। তার সঙ্গী হয়েছেন গুণী অভিনেতা চঞ্চল চৌধুরী। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে এ সিনেমা।

পরিচালক রেদওয়ান রনি বলেন, ‘খানিকটা দম নেওয়ার পর নতুন সিনেমা নিয়ে ফিরছি। সত্য ঘটনা আমাকে সব সময়ই অনুপ্রাণিত করে। অনেক বছর পর চলচ্চিত্র নির্মাণের ক্ষুধা মেটানোর জন্য এই গল্পই আমাকে তাড়িত করছিল। সাধারণ মানুষের ভয়াবহ মানসিক শক্তি তাকে যেকোনো ভয়ংকর বিপদ থেকে বাঁচিয়ে তুলতে পারে নিমেষেই। দম চলচ্চিত্রে এই গল্পই বলার চেষ্টা করছি।’

‘দম’ সিনেমার মূল চরিত্রে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী। পরিচালক রেদওয়ান রনির সঙ্গে তার সম্পর্কটা প্রায় ২০ বছরের, এমনটাই জানান এই অভিনেতা। সিনেমায় চঞ্চলের বিপরীতে কে অভিনয় করবেন, তা এখনো চূড়ান্ত হয়নি।

চঞ্চল চৌধুরী বলেন, ‘রনির সঙ্গে ব্যক্তিগত সম্পর্কটা অনেক দিনের। চরকি যখন শুরু হয়, তখনো তাকে সিনেমা বানাতে বলতাম। ফাইনালি সে আমার গলায় দড়িটা ঝুলিয়েছে। এবারের সিনেমার গল্প যখন রনি আমাকে শুনিয়েছে, তখন আমি হতবাক হয়েছি। অসাধারণ একটা গল্প। আমার চরিত্রটা বেশ চ্যালেঞ্জের। সেই সঙ্গে অনেক আয়োজন ও বিগ ক্যানভাসের সিনেমা দম। আমার সবচেয়ে বেশি ভালো লাগছে, একই সঙ্গে চরকি, এসভিএফ, আলফা আইয়ের মতো বড় প্রযোজনা প্রতিষ্ঠান আমাদের এই সিনেমার সঙ্গে আছে। এই সিনেমা দুই বাংলা মিলিয়ে নতুন কোনো দিগন্তের সূচনা করবে।’

‘দম’ সিনেমার চিত্রনাট্য লিখছেন সৈয়দ আহমেদ শাওকী, আল-আমিন হাসান নির্ঝর, সাইফুল্লাহ রিয়াদ, রবিউল আলম রবি ও রেদওয়ান রনি। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে বাংলাদেশের চরকি, আলফা আই ও ভারতের স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ ফিল্মস। সবকিছু ঠিক থাকলে ২০২৫ সালে মুক্তি পাবে সিনেমাটি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়