ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

মান্নার একই সুরে কথা বললেন নায়ক জিৎ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ২৪ মে ২০২৪   আপডেট: ২১:৫৮, ২৪ মে ২০২৪
মান্নার একই সুরে কথা বললেন নায়ক জিৎ

ঢাকাই সিনেমার প্রয়াত নায়ক মান্না বলেছিলেন— ‘পৃথিবীতে সবচেয়ে স্বার্থপর জায়গা বলে যদি কিছু থাকে তবে তা চলচ্চিত্রাঙ্গন। এখানে আমরা সবাই কমার্শিয়াল। হৃদয়, প্রেম, ভালোবাসা বন্ধুত্ব সব এখানে মেকি।’ মান্নার এই বক্তব্যের সঙ্গে সুর মিলিয়ে একই কথা বললেন ওপার বাংলার চিত্রনায়ক জিৎ।

শুক্রবার (২৪ মে) প্রকাশিত হয়েছে জিৎ অভিনীত ‘বুমেরাং’ সিনেমার ট্রেইলার। সায়েন্স ফিকশন কমেডি ঘরানার এ সিনেমায় জিতের সহশিল্পী রুক্সিণী মৈত্র। ট্রেইলার প্রকাশ অনুষ্ঠানে জিৎকে ‘বন্ধু’ বলে উল্লেখ করেন রুক্মিণী। মূলত, তারপরই ফিল্ম ইন্ডাস্ট্রি নিয়ে মান্নার সুরে কথা বলেন জিৎ।

এ সময় জিৎ বলেন, ‘ফিল্ম ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু মনে করে না। আর মনে করলেও কেউ অন্যক কতটা মানে তা নিয়ে আমার সন্দেহ আছে। সেখানে রুক্মিণীর সঙ্গে আমার বন্ধুত্ব সত্যিই মৌলিক। আশা করি, আমাদের বন্ধুত্ব আগামী দিনেও একইভাবে অটুট থাকবে।’

রুপালি জগতে কেউ কারো বন্ধু হয় না; ঠিক কি কারণে হয় না, তার ব্যাখ্যা প্রয়াত চিত্রনায়ক মান্না দিয়েছেন। তবে জিৎ এ বিষয়ে কথা বাড়াননি।

মান্না নামে চলচ্চিত্রপ্রেমীদের কাছে পরিচিত হলেও তার পুরো নাম এস এম আসলাম তালুকদার। ১৯৬৪ সালে টাংগাইলের কালিহাতীতে জন্মগ্রহণ করেন বাংলা চলচ্চিত্রের এ প্রতিবাদী নায়ক। ১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানে’র মাধ্যমে চলচ্চিত্রে আসেন তিনি। এরপর চলচ্চিত্রাঙ্গনে নিবেদিত এক শিল্পী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন। নব্বই দশকে অশ্লীল চলচ্চিত্র নির্মাণ শুরু হলে যে কজন প্রথমেই প্রতিবাদ করেছিলেন, তাদের মধ্যে নায়ক মান্না ছিলেন অন্যতম। অশ্লীল চলচ্চিত্রের বিরুদ্ধে রীতিমতো যুদ্ধ করে শেষ অবধি জয়ী হয়েছিলেন তারা। তবে ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি জীবনের কাছে হেরে যান এই নায়ক। তার আকস্মিক মৃত্যু এখনো মেনে নিতে পারেন না তার ভক্ত-অনুরাগীরা।

দাঙ্গা, লুটতরাজ, তেজী, আম্মাজান, আব্বাজান প্রভৃতি চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে আকাশচুম্বী জনপ্রিয়তা পান মান্না। তার অভিনীত আম্মাজান চলচ্চিত্রটি বাংলাদেশের সর্বাধিক ব্যবসাসফল সিনেমার অন্যতম। অভিনয় ক্যারিয়ারে অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন মান্না। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো— লাল বাদশা, আব্বাজান, স্বামী স্ত্রীর যুদ্ধ, দুই বধূ এক স্বামী, মনের সাথে যুদ্ধ, মান্না ভাই, পিতা মাতার আমানত, তওবা, পাগলী, কাসেম মালার প্রেম, চাঁদাবাজ, ত্রাস, তেজী, মিনিস্টার, প্রেম দিওয়ানা, ডিস্কো ড্যান্সার, খল নায়ক, শান্ত কেন মাস্তান, গুণ্ডা নাম্বার ওয়ান, কুখ্যাত খুনী, রংবাজ বাদশা প্রভৃতি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়