ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

‘কেউই অভিযোগের আঙ্গুল তোলার সুযোগ রাখেননি’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ১৩ জুন ২০২৪   আপডেট: ১৫:০০, ১৩ জুন ২০২৪
‘কেউই অভিযোগের আঙ্গুল তোলার সুযোগ রাখেননি’

ওয়েব সিরিজ ‘বুকের মধ্যে আগুন’র একটি চরিত্র ‘গোলাম মামুন’। এ চরিত্র নিয়ে স্পিন অব সিরিজ নির্মাণ করেছেন জনপ্রিয় নির্মাতা শিহাব শাহীন। সিরিজটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব।

এ বিষয়ে শিহাব শাহীন বলেন, “অন্য আরেকজন নির্মাতার সিরিজ থেকে স্পিন অব নির্মাণ করাটা অবশ্যই চ্যালেঞ্জের। হইচই যখন আমাকে প্রস্তাব দেয়, তখন আমি দ্বিধা-দ্বন্দ্বে ছিলাম। তারা আমাকে কয়েকবার অনুরোধ করেন এটা নির্মাণের জন্য। পরে ‘বুকের মধ্যে আগুন’ নির্মাতা তানিম রহমান অংশুর সঙ্গে কথা বলে সম্মতি দেয়। এরপরই কাজটা করি। ‘গোলাম মামুন’ একদমই নতুন গল্প, নতুন সিরিজ। আগের সিরিজ থেকে শুধু চরিত্রটি নিয়ে, সেটাকে আমার মতো করে নির্মাণ করেছি।”

সিরিজটির বিভিন্ন চরিত্র রূপায়ন করা অভিনয়শিল্পীদের বিষয়ে শিহাব শাহীন বলেন, ‘সিরিজটিতে যারা অভিনয় করেছেন প্রত্যেকেই দারুণভাবে আমার প্রত্যাশা পূরণ করেছেন। কারো প্রতি অভিযোগের আঙ্গুল তোলার সুযোগ রাখেননি কেউ। বিশেষ করে যদি অপূর্বর কথা বলি, সে তার দুইশত ভাগ এফোর্ট দিয়ে কাজটি করেছেন। প্রশিক্ষণ, অনুশীলন, পুরো কাজটির পেছনে যে পরিমাণ সময় দিয়েছেন, খেটেছেন সেটা অভাবনীয়। লুক পরিবর্তন করেছেন, তার প্রিয় চুল কেটে ফেলেছেন এই কাজের জন্য। চরিত্রটি ধারণ করতে দিনের পর দিন পরিশ্রম করেছেন।’

শুটিং করতে গিয়ে আহত হয়েছিলেন অপূর্ব। এ বিষয়ে নির্মাতা বলেন, ‘শুটিং করতে গিয়ে আহত হয়েছিলেন অপূর্ব। চিকিৎসক তাকে এক সপ্তাহ বেড রেস্টে থাকতে বলেন। কিন্তু তিন ঘণ্টা পরই অপূর্ব আউটডোরে দৌড়াদৌড়ির দৃশ্যের শুটিং করতে নেমে যান।  কমিটমেন্টের এক ফোঁটাও ঘাটতি পাইনি। সাবিলা নূরের ক্ষেত্রেও তাই। প্রায় প্রতিদিনই তার কলটাইম ছিল, প্রতিদিনই ঠিক সময়ে হাজির হয়েছেন। আরো যারা ছিলেন তারা সবাই তাদের সাধ্যমতো এফোর্ট দিয়েছেন।’

ক্রাইম-থ্রিলার-অ্যাকশন ঘরানার ‘গোলাম মামুন’ সিরিজে জিয়াউল ফারুক অপূর্ব ছাড়াও অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ, সুষমা সরকার, শার্লিন ফারজানা, নাজমুস সাকিব, রাশেদ মামুন অপু, সিরাজ প্রমুখ। সিরিজটি এখন ওটিটি প্ল্যাটফর্ম হইচইতে দেখা যাচ্ছে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়