ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

বিশ্বস্ততা অর্জন করছে গ্যাজেট গ্যাদার

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৭, ২৯ জানুয়ারি ২০২৪  
বিশ্বস্ততা অর্জন করছে গ্যাজেট গ্যাদার

উত্তরবঙ্গের অন্যতম সেরা বিদ্যাপীঠ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এখানে পড়াশোনা করছে দেশ বিদেশের প্রায় ১২ হাজার শিক্ষার্থী। এসব শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি টিউশনি, সাহিত্য চর্চাসহ বিভিন্ন কাজে যুক্ত থাকার চেষ্টা করেন। কেউ আবার নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলছেন।

তেমনি একজন উদ্যেক্তা হাবিপ্রবির হিসাববিজ্ঞান বিভাগের ১৯ ব্যাচের শিক্ষার্থী অরুন রায়। করোনা কালে প্রায় অনেক দিন বন্ধ ছিল শিক্ষা কার্যক্রম। শুধু শিক্ষা কার্যক্রম নয়, স্বাভাবিক কাজকর্মও হয়েছে ব্যাহত। এ সময়টাতে অনলাইনের প্রতি মানুষ বেশি ঝুঁকে পড়েছিল। কারণ মানুষ খুব বেশি বাইরে বের হতো না, আর পারতোও না। বিভিন্ন ধরনের প্রয়োজনীয় পণ্য মানুষজন অনলাইন থেকে কিনতো। ঠিক তখনই সময়কে কাজে লাগাতে অনলাইনে গ্যাজেট পণ্য বিক্রি শুরু করেন অরুন রায়।

তার পণ্যগুলো ভালো মানের হওয়ায় গ্রাহক সন্তুষ্টি দিন দিন বাড়তেই থাকে। সেই সঙ্গে বাড়ে তার পণ্যের চাহিদা। তাই করোনার পরবর্তী সময়ে অরুন রায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন বাঁশের হাটে Gadget Gather নামে একটি আউটলেট প্রতিষ্ঠা করেন। বিশ্ববিদ্যালয়ের ১ নং গেটের কাছে হওয়ায় সেখান থেকে শিক্ষার্থীরা নিয়মিত তাদের প্রয়োজনীয় ইলেকট্রনিক্স পণ্য কিনে থাকেন। শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও বিশ্ববিদ্যালয় সংলগ্ন স্থানীয়রা এ আউটলেট থেকে প্রয়োজনীয় ইলেকট্রনিক্স পণ্য কিনছেন নিয়মিত।

অরুন রায় তার আউটলেটের পাশাপাশি অনলাইনেও ইলেকট্রনিক্স পণ্য বিক্রি করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পেজ ‘Gadget Gather - গ্যাজেট গ্যাদার’ এবং ‘Gadget Gather’ গ্রুপের মাধ্যমে পণ্যের অর্ডার নিচ্ছেন। তার Gadget Gather গ্রুপটিতে দশ হাজারের বেশি ফেসবুক ব্যবহারকারী যুক্ত আছেন। এখানে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের ২০ ব্যাচের জিরান নামে আরেক শিক্ষার্থীও পরিচালনা করেন।

এখানে শিক্ষার্থীদের কথা চিন্তা করে সাশ্রয়ী মূল্যে বিভিন্ন ইমপোর্ট ও কোয়ালিটি ব্যান্ডের  কী-বোর্ড, রাউটার, মাউস, স্পিকার, ফিচার ফোন, পাওয়ার ব্যাংক, পেনড্রাইভ, স্মার্ট ওয়াচ, চার্জার, এয়ার পডস, নেক ব্যান্ড, ইয়ারফোনসহ যাবতীয় গ্যাজেট পণ্য পাওয়া যায়। সব পণ্যে সাতদিনের রিপ্লেসমেন্ট গ্যারান্টিসহ ব্যান্ড অনুযায়ী ৩-১২ মাসের ওয়ারেন্টি সুবিধা দেওয়া হয়।

গ্যাজেট গ্যাদারের সত্বাধিকারী অরুন রায় বলেন, করোনাকালে বাড়িতেই বসে থাকতাম। একদিন হঠাৎ করে মনে হলো বাড়িতে বসে না থেকে আমি কিছু একটা কাজ করতে পারি অনলাইনে। তখন আমি এবং আমার ডিপার্টমেন্টের আরেক বন্ধু আমিরকে নিয়ে গ্যাজেট বিক্রি করার সিন্ধান্ত নেই। বর্তমান জেনারেশনের কাছে গ্যাজেট পণ্যের একটা আলাদা প্রয়োজনীয়তা রয়েছে। সেজন্য অনলাইনে Gadget Gather পেজ এবং গ্রুপ খুলে গ্যাজেট পণ্য বিক্রি শুরু করি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের স্যার, সিনিয়র, ফ্রেন্ড সার্কেল ও ছোট ভাই-বোনসহ সবার মাঝে গ্যাজেট গ্যাদার বিশ্বাসের জায়গা করে নেয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের সামনেও আউটলেট স্থাপনের মাধ্যমে গ্যাজেট পণ্য বিক্রয় শুরু করি। কৃতজ্ঞতার বিষয় অফলাইন এবং অনলাইন দুই মাধ্যমেই বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি  সারাদেশে পণ্য বিক্রয়ের বিশ্বাস অর্জন করতে পেরেছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা  আমাদের যেভাবে পথচলায় অনুপ্রাণিত করছে, এর জন্য কৃতজ্ঞতা।

তিনি আরও বলেন, বন্ধু ছাড়া অনেক কিছু সম্ভব না। এমন কিছু বন্ধু পেয়েছি, যাদের সহযোগিতা না থাকলে অনেককিছুই সম্ভব হতো না। আর আমরা চেষ্টা করে যাচ্ছি নিজেদের কমিউনিকেশন স্কিল আরও  বাড়ানোর এবং কাস্টমার মাইন্ড অনুযায়ী কনভেন্সিং বিজনেস ডিল করার অভিজ্ঞতা অর্জন করা। আমি বিবিএ শিক্ষার্থী হওয়ায় ব্যবসায় পরিচালনায় বিশেষ কিছু অ্যাডভান্টেজ কাজ করে।

/সংগ্রাম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়