ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঝড়ো হাওয়া ও বজ্রবৃষ্টির শঙ্কা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ৩ মে ২০২১  
ঝড়ো হাওয়া ও বজ্রবৃষ্টির শঙ্কা

দেশের আট বিভাগেই আজ সোমবার (৩ মে) ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ পূর্বাভাসে জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহীনুর রহমান বলেছেন, ‘তাপমাত্রা কমতে পারে। ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।‘

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ ঢাকা, টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, মাইজদী, ফেনী, পাবনা, পটুয়াখালী ও খেপুপাড়া অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। কোনো কোনো স্থানে তা কমতে পারে।

গতকাল রোববার রাতে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চাঁদপুরে ৪৯ মিলিমিটার। কুড়িগ্রামের রাজারহাটে ৩৯ মিলিমিটার ও শ্রীমঙ্গলে ৩০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। ঢাকায় বৃষ্টি হয়েছে ৯ মিলিমিটার।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৩৭.৪ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ৩৬.২, ময়মনসিংহে ৩৪.৬, চট্টগ্রামে ৩৩.৬, সিলেটে ৩৫.৫, রাজশাহীতে ৩৫.৮, রংপুরে ৩৩.২,  খুলনায় ৩৭.২ এবং বরিশালে ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

ঢাকা/হাসিবুল/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়