ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বইমেলায় রাইজিংবিডির পাঁচ সাংবাদিকের বই

ফাগুনের মলাট ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:১৯, ৯ ফেব্রুয়ারি ২০২৪
বইমেলায় রাইজিংবিডির পাঁচ সাংবাদিকের বই

পাঁচটি গ্রন্থের প্রচ্ছদ

এবারের অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে দেশের শীর্ষস্থানীয় ও জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকম’র পাঁচ সাংবাদিকের বই। সেসব বইয়ের তথ্য নিয়ে এই প্রতিবেদন।

গল্প নয় সত্য গল্প
অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে কথাসাহিত‌্যিক ও সাংবাদিক তাপস রায়ের নতুন গ্রন্থ ‘গল্প নয় সত্য গল্প’। বইটিতে বিখ্যাত মনীষীদের ছেলেবেলার মজার ঘটনা উপস্থাপন করা হয়েছে। গ্রন্থটির প্রত্যেকটি গল্পে সত্যগল্পগুলো খোঁজার চেষ্টা করা হয়েছে। এ শুধু খোকাখুকুর বই নয়, বুড়ো খোকাদেরও বই। বইমেলায় অর্জন প্রকাশের ৫৮০ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে বইটি।

এ ছাড়া, পাঞ্জেরী পাবলিকেশন্স থেকে তাপস রায়ের আরও কয়েকটি বই প্রকাশিত হয়েছে। ‘রসিক নজরুল’, ‘মজার ধাঁধা’, ‘বড়দের ছোটবেলার মজার গল্প’, ‘জারিফের স্কুল’। বইগুলো বইমেলায় পাঞ্জেরী পাবলিকেশন্স’র প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে।

জল জোছনার গান
অমর একুশে বইমেলায় আসছে কবি ও সাংবাদিক শাহ মতিন টিপুর দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘জল জোছনার গান’। গ্রন্থটির প্রকাশক চন্দ্রছাপ প্রকাশনী। গ্রন্থটির প্রচ্ছদ করেছেন মজনু বিশদ। দাম ৩৩০ টাকা।

সাগাই ফোর্ট এস্কেপ
অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে কবি ও গল্পকার স্বরলিপির নতুন গ্রন্থ ‘সাগাই ফোর্ট এস্কেপ: একাত্তরে অবরুদ্ধ দিনের দুঃসাহস’। এটি প্রকাশ করছে পাঞ্জেরী পাবলিকেশন্স। প্রচ্ছদ করেছেন মলয় চন্দন সাহা। দাম ১৭৫ টাকা।

এ ছাড়া, বেঙ্গলবুকস প্রকাশ করছে স্বরলিপির গল্পগ্রন্থ ‘নির্বাসিত দৃশ্যের অরণ্য’। বইটির প্রচ্ছদ করেছেন রাজীব দত্ত। এটি পাওয়া যাবে বেঙ্গলবুকস-এর স্টলে।  স্টল নম্বর ৮৮।

তাপস রায়, শাহ মতিন টিপু, স্বরলিপি, রফিক মুয়াজ্জিন ও সাইফ বরকতুল্লাহ। তারা সবাই রাইজিংবিডিতে কর্মরত

 

বুকের মধ্যে বালিকা বিদ্যালয়
অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে সাংবাদিক ও গীতিকার রফিক মুয়াজ্জিনের প্রথম কবিতার বই ‘বুকের মধ্যে বালিকা বিদ্যালয়’। বইটি প্রকাশ করেছে ‘দশমিক’। প্রচ্ছদ করেছেন আল নোমান। ৪২টি কবিতায় সাজানো ‘বুকের মধ্যে বালিকা বিদ্যালয়’ এর দাম ২০০ টাকা। 

১০টি প্রেমের গল্প
অমর একুশে বইমেলায় কথাসাহিত্যিক ও সাংবাদিক সাইফ বরকতুল্লাহ’র দুটি বই পাওয়া যাচ্ছে। একটি হলো ‘১০টি প্রেমের গল্প’। গল্পগ্রন্থটি প্রকাশিত হয়েছে জাগতিক প্রকাশন (বইমেলায় স্টল নম্বর ৬৩১) থেকে। গ্রন্থটির প্রচ্ছদ এঁকেছেন কাব্য কারিম। দাম ১৫০ টাকা।

এ ছাড়া, সাইফ বরকতুল্লাহ’র গল্পগ্রন্থ ‘উপদ্রুত ঘাসের ভেতর’ প্রকাশ করেছে অর্জন প্রকাশন। বইটির প্রচ্ছদ এঁকেছেন কাব্য কারিম। পাওয়া যাচ্ছে ৫৮০ নম্বর স্টলে। দাম ১৫০ টাকা।

এসবি/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়