Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৭ ১৪২৮ ||  ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

এক লাড্ডুর দাম ১৯ লাখ রুপি

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৩, ১৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:৩১, ১৯ সেপ্টেম্বর ২০২১
এক লাড্ডুর দাম ১৯ লাখ রুপি

একটি লাড্ডু নিলামে বিক্রি হলো প্রায় ১৯ লাখ রুপিতে। ঘটনা ভারতের হায়দরাবাদের। লাড্ডুর নাম বালাপুর গণেশ লাড্ডু। এর দুটি বিশেষত্ব রয়েছে, প্রথমত এটি ২১ কেজি ওজনের লাড্ডু এবং দ্বিতীয় স্বর্ণখোচিত লাড্ডু। তাছাড়া এই লাড্ডুর সঙ্গে স্থানীয় একটি বিশ্বাস জড়িয়ে রয়েছে।

হায়দরাবাদের জনপ্রিয় এই লাড্ডু প্রতি বছরই নিলামের মাধ্যমে বিক্রি করা হয়ে থাকে। কিন্তু এবার দামের দিক থেকে আগের সব রেকর্ড অতিক্রম করেছে। তেলেঙ্গানার ব্যবসায়ী মারি শশাঙ্ক রেড্ডি এবং অন্ধপ্রদেশের বিধান পরিষদের সদস্য রমেশ যাদব নিলামে যৌথভাবে সর্বোচ্চ দাম হাকিয়ে বালাপুর গণেশ লাড্ডু কিনে নিয়েছেন ১৮ লাখ ৯০ হাজার রুপিতে।

টাইমস নাও নিউজের খবরে বলা হয়েছে, নিলাম শুরু হয় ১,১১৬ রুপি থেকে এবং কিছু সময়ের মধ্যেই রেকর্ড দাম উঠে। ২০১৯ সালের নিলামেও বিপুল দর উঠেছিল। সে বছর ১৭ লাখ ৬০ হাজার টাকায় লাড্ডু কিনেছিলেন ব্যবসায়ী কোলানু রাম রেড্ডি। গত বছর করোনা মহামারির কারণে নিলাম অনুষ্ঠিত হয়নি। 

বালাপুর গণেশ উৎসব সমিতি বার্ষিক এ নিলামের আয়োজক। ১৯৯৪ সালে প্রথম নিলাম অনুষ্ঠিত হয় এবং সেবছর দর উঠেছিল ৪৫০ রুপি। কিনেছিলেন কোলানু মোহন রেড্ডি নামের এক ব্যক্তি। তারপর থেকেই লাড্ডুর জনপ্রিয়তা দিনে দিনে বেড়েছে। নিলামে এই লাড্ডু জিতলে জীবনে সম্বৃদ্ধি আসে বলে প্রচলিত ধারণা রয়েছে। সেই ধারণা থেকেই প্রতি বছর এই লাড্ডু কেনার জন্য রাজনীতিবিদ থেকে শুরু করে বড় বড় ব্যবসায়ীরা নিলামে লড়াই করে থাকেন।

ঢাকা/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়