ঢাকা     সোমবার   ২৩ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪২৯ ||  ২১ শাওয়াল ১৪৪৩

ঘুড়ির সঙ্গে উড়লো মানুষ (ভিডিও)

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ২৪ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৫:১৯, ২৪ ডিসেম্বর ২০২১

ঘুড়ি ওড়ানোর শখ অনেকেরই থাকে। হাতে নাটাই নিয়ে বাড়ির ছাদ বা খোলা মাঠে গিয়ে ঘুড়ি ওড়াননি এমন মানুষও খুঁজে পাওয়া কঠিন। কিন্তু এই মধুর অভিজ্ঞতা নিতে গিয়ে যদি বিপত্তি বাঁধে তখন!

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল একটি ভিডিওতে দেখা গেছে অবাক করা এক কাণ্ড! ঘুড়ি ওড়াতে গিয়ে সুতোর সঙ্গে উড়ে গেছেন এক ব্যক্তি।

ঘটনাটি শ্রীলঙ্কার। কয়েকদিন পরই দেশটিতে ‘থাই পোঙ্গাল’। উৎসবে সবাই মনের আনন্দে ঘুড়ি ওড়ান। আগামী ১৪ জানুয়ারি অনুষ্ঠিতব্য এই উৎসবের আগে অনেকেই নিজেদের ঘুড়ি ওড়ানোর বিষয়টি ঝালিয়ে নিচ্ছেন। শ্রীলঙ্কার জাফনা জেলার পয়েন্ট পেড্রো এলাকার মনমোহন তাদেরই একজন। বন্ধুদের সঙ্গে ঘুড়ি ওড়াতে গিয়েছিলেন। কিন্তু ঘুড়ি তাকে উড়িয়ে নেয় ৩০ ফুট ওপরে।

শ্রীলঙ্কার ঘুড়িগুলো আকারে একটু বড়। রঙিন ও থিমযুক্ত হয়। সাধারণ সুতোর পরিবর্তে পাটের দড়ি দিয়ে একসঙ্গে কয়েকজন মিলে ঘুড়িগুলো ওড়াতে হয়। সম্প্রতি সেটিই করছিলেন মনমোহন ও তার কয়েকজন বন্ধু। কিন্তু জোরে বাতাস হওয়ায় ঘুড়িটি হঠাৎ করে উপরের দিকে উড়তে থাকে। এই সময় অন্যরা দড়ি ছেড়ে দিলেও, মনমোহন ধরে ছিলেন। ধীরে ধীরে ভূমি থেকে উপরের দিকে উঠতে থাকেন। ৩০ ফুট উচ্চতায় উঠে গেলে দড়ি বেয়ে নিচে নামার চেষ্টা করেন মনমোহন। পরে মাটিতে পড়ে যান। তবে কিছুটা ব্যথা পেলেও গুরুতর কিছু হয়নি বলে জানা গেছে।

মনমোহন জানান, তার সঙ্গে পাঁচ বন্ধু ছিল। তারা কখন দড়ি ছেড়ে দিয়েছেন, তা খেয়াল করেননি তিনি। উপরে উড়ে যাওয়ার পর নাকি তিনি একবারও নিচের দিকে তাকাননি। এক সময় হাত অবশ হয়ে যাওয়ায় দড়ি ছেড়ে দিয়েছিলেন। তখনই মাটিতে পড়ে যান।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়