ঢাকা     বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৯ ||  ০৫ জমাদিউল আউয়াল ১৪১৪

৮৪ বছরের প্রেমিকাকে নিয়ে পালালেন ৮০ বছরের প্রেমিক

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২১ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১৩:৩৪, ২১ ফেব্রুয়ারি ২০২২
৮৪ বছরের প্রেমিকাকে নিয়ে পালালেন ৮০ বছরের প্রেমিক

৮৪ বছর বয়েসি প্রেমিকাকে নিয়ে পালালেন ৮০ বছরের প্রেমিক। এ খবর শুনে বিস্ময় জাগলেও বাস্তবে এমন ঘটনা ঘটেছে সুদূর অস্ট্রেলিয়াতে। প্রেমিকের নাম রালফ গিবস, প্রেমিকা ক্যারল লিসলে।

মূল ঘটনা হলো—অস্ট্রেলিয়ার একটি নার্সিং হোমে ভর্তি ছিলেন রালফ গিবস ও ক্যারল লিসলে। সেখানেই চিকিৎসা চলছিল দুই প্রবীণের। রালফ গিবস ডিমনেশিয়ার রোগী আর ক্যারল লিসলে পারকিনসনের সমস্যায় ভুগছিলেন। পাশাপাশি বেডে ছিলেন তারা। আর সেখান থেকেই প্রেমের সম্পর্ক গড়ে উঠে। আচমকা ডাক্তার, নার্সদের চোখ ফাঁকি দিয়ে গত ৪ জানুয়ারি ক্যারল লিসলেকে নিয়ে পালায় রালফ গিবস। নার্সিং হোম কর্তৃপক্ষ ঘটনা জানতে পেরে পুলিশে খবর দেয়; ততক্ষণে রালফ গাড়ি চালিয়ে পৌঁছে যান প্রায় কুইন্সল্যান্ডে। জায়গাটা নার্সিং হোম থেকে ৪৮০০ কিলোমিটার দূরে। যদিও পুলিশ এই যুগলকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

রালফ গিবস জানায়, কুইন্সল্যান্ডে ক্যারলের বাড়ি যাচ্ছিলেন তারা। যদিও পুলিশ জানিয়েছে, পথেই অসুস্থ হয়ে পড়েন ক্যারল। উভয়কে যখন উদ্ধার করা হয় ক্যারল তখন ধুঁকছিলেন। শেষ পর্যন্ত প্রশাসন হেলিকপ্টারে যোগে রালফ ও ক্যারলকে ওই নার্সিং হোমে ফিরিয়ে আনে। না, এখানেই রালফ-ক্যারলের প্রেম কাহিনি শেষ হয়নি। কারণ পুলিশ প্রেমিক রালফের বিরুদ্ধে মামলা করেছে। ঘটনাটি আদালত পর্যন্ত গড়িয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে—রালফ যা করেছেন, তাতে করে জীবনসংশয় হতে পারত ক্যারলের। যদিও আদালতে রালফের উত্তর ছিল, ‘আমি ক্যারলকে বাড়ি পৌঁছে দিচ্ছিলাম। সেই সঙ্গে সামান্য প্রেম করছিলাম।’ কিন্তু বিচারক বিষয়টি সহজভাবে গ্রহণ করেননি। বিচারক বলেন, ‘আপনার প্রেমের জন্য মারা যেতে পারতেন ক্যারল। আপনি বিপজ্জনক কাজ করেছেন।’

আদালতে শাসিয়ে ছেড়ে দেননি প্রেমিক রালফকে। বরং আশি বছরের প্রেমিককে ৭ মাসের জেল দিয়েছেন। যদিও আসামির অসুস্থতা ও বয়সের কারণে এখনই তা কার্যকর হয়নি বলে জানা গেছে।

ঢাকা/শান্ত

সর্বশেষ

পাঠকপ্রিয়