ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

গুগল ম্যাপে লিখে বিয়ের প্রস্তাব

মুজাহিদ বিল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ৩০ আগস্ট ২০২২   আপডেট: ১১:১৭, ৩০ আগস্ট ২০২২
গুগল ম্যাপে লিখে বিয়ের প্রস্তাব

মনের মানুষকে ‘ভালোবাসি’ বলার জন্য কতো আয়োজনই-না করে মানুষ। এ জন্য বিশ্ব সংসার তন্ন তন্ন করে খুঁজে ১০৮টি লাল পদ্ম আনতে হলেও একবাক্যে রাজি কবি। এ ক্ষেত্রে সাধারণ মানুষও পিছিয়ে নেই।

সমুদ্রের পারে, হিমালয়ের চূড়ায়, গহীন অরণ্য কিংবা পাহাড় চূড়ায় বিয়ের প্রস্তাব দেওয়ার ঘটনাও ঘটেছে। তবে গুগল ম্যাপ ব্যবহার করে বিয়ের প্রস্তাব দেওয়ার ঘটনা এই প্রথম। এ কাজ করে রীতিমতো নেট দুনিয়ায় তোলপাড় সৃষ্টি করেছে এক যুবক।

গুগল ম্যাপে Marry Me লিখে প্রেয়সীকে বিয়ের প্রস্তাব দিয়েছেন জাপানের যুবক ইয়াশুশি তাকাশি।

ভালোবাসার মানুষকে বিয়ের প্রস্তাব দিতে চেয়েছিলেন তাকাশি। কিন্ত কীভাবে দেবেন? সেই চিন্তা থেকেই মাথায় আসে অভিনব এই চিন্তা। সেই চিন্তা থেকেই কাজটি করেছেন তিনি। টানা ৬ মাস ঘুরে বেড়িয়েছেন জাপানের রাস্তায়। এই যাত্রায় বৃষ্টি এবং ভূমিকম্পের মুখোমুখি হয়েছেন। এ যাত্রায় ব্যবহার করেছেন গাড়ি, ফেরি ও সাইকেল। স্বপ্নপূরণে ঘুমিয়েছেন গাড়ির ভেতরেই৷ টানা ৭০০০ কিলোমিটার ভ্রমণ শেষে সেই ডেটা প্রবেশ করান গুগল আর্থে। তাকাশির চলার পথের মাধ্যমেই গুগল ম্যাপে ভেসে ওঠে ‘ম্যারি মি’ শব্দ দুইটি।

তাকাশির এমন অভিনব প্রস্তাবে রাজি হয়েছেন তার প্রেয়সী নাটসুকি। বিয়েও করেছেন তাকাশিকে। তাকাশির এই গুগল ম্যাপে লেখা গড়েছে রেকর্ড। বর্তমানে  গুগল আর্থ ব্যবহার করে সবচেয়ে বড় চিত্র এটি।

অনেকেই এই জার্নিকে বলছেন - ভালোবাসার ভ্রমণ

শান্ত/

সর্বশেষ

পাঠকপ্রিয়