ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সাপের কারণে বিদ্যুৎহীন ১৬ হাজার গ্রাহক

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫১, ১৮ মে ২০২৩   আপডেট: ২২:১২, ১৮ মে ২০২৩
সাপের কারণে বিদ্যুৎহীন ১৬ হাজার গ্রাহক

একটি সাপ সবার অজান্তেই ঢুকে পড়েছিল বিদ্যুতের সাবস্টেশনে। আর সেখানে যন্ত্রের মধ্যে ঢুকে প্রায় ১৬ হাজার গ্রাহককে করেছে বিদ্যুৎহীন।

এই ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের টেক্সাসের অস্টিন শহরে।

ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালের (ইউপিআই) খবরে বলা হয়েছে, বুধবার (১৭ মে) দুপুর ১টার দিকে অস্টিন শহরে বিদ্যুৎ চলে যায়। পরে অনুসন্ধানকারীরা বিদ্যুতের সাবস্টেশনের যন্ত্রের মধ্যে সাপ দেখতে পান।  

কর্মকর্তারা জানান, সাপটির কারণে বিদ্যুতের বেশ কয়েকটি সার্কিট ক্ষতিগ্রস্ত হয়েছিল। এর ফলে প্রায় ১৬ হাজার গ্রাহক বিদ্যুৎহীন হয়ে পড়ে। এক ঘণ্টা পর শহরের বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হয়।

  

এদিকে সাপের এমন ঘটনা শুনে স্থানীয়রা অবাক হয়েছেন। অনেকে বিস্ময় প্রকাশ করে বলেছেন, একটি সাপ কত সহজে শহরের বিদ্যুৎসেবা অচল করে দিতে পারে।  

এ ব্যাপারে কেইওয়াইই টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে শহরটির বিদ্যুৎ কর্তৃপক্ষ অস্টিন এনার্জির মুখপাত্র মিচেল ম্যাট বলেন, ‘বন্যপ্রাণী প্রায়শই বিদ্যুৎ বিভ্রাটের জন্য দায়ী, তবে সাপের চেয়ে কাঠবিড়ালিরা অনেক বেশি ঘন ঘন অপরাধী।’ 

তিনি বলেন, ‘এটি গ্রিড সম্পর্কিত ছিল না, এটি অবকাঠামো সম্পর্কিত ছিল না, এটি ছিল নির্দিষ্ট একটি বন্যপ্রাণীর কাণ্ড, যা ভুল জায়গায়, ভুল সময়ে ছিল এবং অনেক লোকের জন্য বেশ বড় মাথাব্যথার কারণ হয়েছিল।’

ভবিষ্যতে এ ধরনের মাথাব্যাথা রোধ করতে সাবস্টেশনের চারপাশে লো-ভোল্টেজ বৈদ্যুতিক সাপের বেড়া স্থাপনের কাজ চলছে বলে উল্লেখ করেন তিনি।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়