ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

হিমালয় চূড়ায় শাকিলের অভিযান কি অর্থের অভাবে থেমে যাবে?

মুজাহিদ বিল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৬, ২৫ আগস্ট ২০২২  
হিমালয় চূড়ায় শাকিলের অভিযান কি অর্থের অভাবে থেমে যাবে?

হিমালয় পর্বতের পশ্চিমে নেপাল তিব্বতের সীমান্ত এলাকা হিলশা থেকে শুরু করে পূর্বের কাঞ্চনজঙ্ঘা বেইজক্যাম্প পর্যন্ত টানা ১৭০০ কিলোমিটার ‘গ্রেট হিমালয় ট্রেইল’ পাড়ি দিচ্ছেন দেশের তরুণ পর্বতারোহী শাকিল। তবে অর্থাভাবে সেই স্বপ্ন ফিকে হতে বসেছে। শাকিলের স্বপ্নপূরণে এবং দেশের জন্য গৌরবের কৃতিত্ব বয়ে আনতে আপনারাও বাড়িয়ে দিতে পারেন সহযোগিতার হাত। 

জানা যায়, গ্রেট হিমালয়ান ট্রেইলে বাংলাদেশের হয়ে প্রথম এই অভিযানের ট্রেকিং করছে শাকিল। গত ২৮ জুলাই শুরু হয়ে এখনো চলছে এই ট্রেকিং। অত্যন্ত বিপদসঙ্কুল এবং কষ্টসাধ্য পর্বতাভিযান এই গ্রেট হিমালয় ট্রেইল। এখন পর্যন্ত পঞ্চাশ জনেরও কম পর্বতারোহী এই অভিযান পুরোটা সফলভাবে সম্পন্ন করেছেন। এই অভিযান সম্পূর্ণ করতে পারলে বাংলাদেশের হয়ে ইতিহাস লিখবেন শাকিল। এই অভিযানে প্রায় ছয় লাখ টাকা প্রয়োজন। ইতিমধ্যে দারাজ, বিএমটিসি পাশে দাঁড়ালেও এখনো সম্পূর্ণ অর্থ জোগান হয়নি শাকিলের। সম্পূর্ণ টাকা জোগাড় করতে না পারলে মাঝপথেই বন্ধ হতে পারে তার অভিযান। 

দেশের জন্য গৌরব বয়ে আনতে এই অভিযান সফল করতে শাকিল সহযোগিতা চেয়েছেন সর্বস্তরের মানুষের। ব্যাংকের মাধ্যমে অথবা বিকাশ করেও আপনি পাশে দাঁড়াতে পারেন এই তরুণের। ব্যাংক একাউন্ট নম্বর: Ikramul Hasan Shakil, A/C: 147 151 0082496, Bashundhara Branch, Dutch Bangla Bank Limited
পার্সোনাল বিকাশ নম্বর: ০১৭২৪৫০০৮৩৪ 
 

/তারা/ 

সর্বশেষ

পাঠকপ্রিয়