ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বন্যায় রোগাক্রান্ত ২৯ হাজার ২৪১ জন, মৃত্যু ১৩৭ 

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ৬ আগস্ট ২০২২  
বন্যায় রোগাক্রান্ত ২৯ হাজার ২৪১ জন, মৃত্যু ১৩৭ 

সারা দেশে এ পর্যন্ত বন্যায় মোট ২৯ হাজার ২৪১ জন রোগাক্রান্ত হয়েছেন। আর বন‌্যার কারণে সৃষ্ট দুর্ঘটনায় মারা গেছেন ১৩৭ জন।

শুক্রবার (৫ আগস্ট) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা পরিস্থিতি বিষয়ক বিবৃতি থেকে এ তথ্য জানা গেছে। এতে জানানো হয়, বন্যাজনিত বিবিধ কারণে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে ৩৬০ জন আক্রান্ত হয়েছেন। তবে এই সময়ে নতুন করে কারও মৃত্যু হয়নি।

প্রতিবেদনে জানানো হয়, দেশের বিভিন্ন জেলায় এখন পর্যন্ত যে ১৩৭ জন মারা গেছেন, তার মধ্যে সিলেট বিভাগেই মারা গেছেন ৭৭ জন। এর মধ্যে সিলেট জেলার সদর উপজেলায় ২০, সুনামগঞ্জে ২৯, মৌলভীবাজারে ১৯ ও হবিগঞ্জে নয় জন মারা গেছেন।

অন্যদিকে, ময়মনসিংহ বিভাগে বন্যাজনিত কারণে মারা গেছেন ৪৩ জন। যার মধ্যে ময়মনসিংহে ছয় জন, নেত্রকোনায় ২০, জামালপুরে ১০ ও শেরপুরে সাত জন রয়েছেন। এছাড়া, রংপুর বিভাগে বন্যায় ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কুড়িগ্রামে ৫ ও লালমনিরহাটে ১১ জন মারা গেছেন। ঢাকা বিভাগের টাঙ্গাইল জেলায় বন্যায় একজনের মৃত্যু হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, গত ১৭ মে থেকে ৫ আগস্ট পর্যন্ত সারা দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬৬৪ জন। এর মধ্যে এখন পর্যন্ত ডায়রিয়ায় একজনের মৃত্যু হয়েছে। আরটিআই (চোখের রোগ) রোগে আক্রান্ত হয়েছেন এক হাজার ৬০০ জন। 

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, বন্যাকবলিত এলাকায় বজ্রপাতে মারা গেছেন ১৮ জন। ৩৬ জনকে সাপে কামড়ে দেয়। আর এতে মারা যান দুই জন। বিভিন্ন এলাকায় পানিতে ডুবে মারা গেছেন ১০৭ জন। চর্মরোগে আক্রান্ত হন ৩ হাজার ৬৩৯ জন, চোখের রোগে ৪৭২ ও বিভিন্নভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ৮৭৬ জন। এছাড়া, অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮৫৪ জন এবং এদের মধ্যে মারা গেছেন নয় জন।

মেয়া/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়