ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

আসামে হেলথ কনক্লেভে কিনোট পেপার উপস্থাপন করলেন ডা. স্বপ্নীল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ২৬ নভেম্বর ২০২৩  
আসামে হেলথ কনক্লেভে কিনোট পেপার উপস্থাপন করলেন ডা. স্বপ্নীল

ভারতের আসামের রাজধানী গৌহাটিতে ব্যতিক্রম মাস এওয়ারনেস অ্যান্ড সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের উদ্যোগে ‘ব্যতিক্রম হেলথ কনক্লেভ ২০২৩’ অনুষ্ঠিত হয়েছে। কনক্লেভে কিনোট পেপার উপস্থাপন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

মূলত স্বাস্থ্যখাতে আসামের সাম্প্রতিক অগ্রগতি, বিনিয়োগ সম্ভাবনা ও সামগ্রিকভাবে চিকিৎসা বিজ্ঞানে সাম্প্রতিক অগ্রগতিগুলো শোকেস করার উদ্দেশ্যে আয়োজন করা হয় এই হেলথ কনক্লেভটি। শনিবার (২৫ নভেম্বর) দিনব্যাপী প্যানেল আলোচনায় আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স, রবোটিক সার্জারিসহ নানা বিষয়ে বিশেষজ্ঞরা আলোচনায় অংশ নেন।

অধ্যাপক ডা. স্বপ্নীল তার বক্তব্যে কমিউনিটি ক্লিনিক, দ্যা শেখ হাসিনা ইনিশিয়েটিভ, কোভিড-১৯ ম্যানেজমেন্টসহ স্বাস্থ্যখাতে বাংলাদেশের অর্জনগুলো তুলে ধরেন। তিনি বাংলাদেশের স্বাস্থ্যখাতে বিনিয়োগ করার জন্য ভারতীয় কর্পোরেট হাসপাতালগুলোর প্রতি আহ্বান জানান। এতে উত্তর-পূর্ব ভারতের জনগোষ্ঠীও উপকৃত হবে বলে জানান তিনি।

এর আগে, কনক্লেভটির উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন সম্প্রীতি বাংলাদেশ-এর কেন্দ্রীয় আহ্বায়ক পীযুষ বন্দ্যোপাধ্যায় ও অধ্যাপক ডা. স্বপ্নীল।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়