ঢাকা, রবিবার, ১ পৌষ ১৪২৬, ১৫ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

টাকার বৃষ্টি, পড়ছে ২০০০-৫০০ টাকার বান্ডিল!

নিউজ ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-২১ ১২:০৬:০৩ এএম     ||     আপডেট: ২০১৯-১১-২১ ৫:১২:২০ পিএম

কথায় আছে কলকাতায় নাকি টাকা উড়ে। এবার সত্যিই কলকাতার আকাশে টাকা উড়তে দেখা গেল।  শুধু ৫০০, ২০০০ টাকার নোট নয়, ওড়ছে ১০০ টাকার নোটও। 

জানা গেছে, বেন্টিক স্ট্রিটের একটি বহুতল থেকে ফেলা হচ্ছে বান্ডিল বান্ডিল টাকা।  ৫০০ এবং ২০০০ টাকার নোটের বান্ডিল ফেলা হচ্ছে ওই বহুতল থেকে।  এভাবে টাকা উড়তে দেখে মানুষজন দাঁড়িয়ে যান।  শুধু দাঁড়িয়ে যাওয়া নয়, রীতিমত আকাশ থেকে ঝড়ে পড়া টাকা কুড়াতে হিড়িক পড়ে যায় সাধারণ মানুষের।  ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য।

ঘটনাটির খবর ছড়িয়ে পড়তেই ওই এলাকায় সাধারণের ভিড় আরো  বাড়তে থাকে।  তবে টাকা কোথা থেকে এল তা নিয়ে উঠছে প্রশ্ন? এই টাকার উৎস কী? শুরু হয়েছে নানা জল্পনা।  যদিও এই বিষয়ে কেউ কিছু জানাতে চাইছেন না। সবার মুখ বন্ধ। কোনো আতঙ্কে কেউ মুখ খুলতে চাইছেন না তা নিয়ে উঠছে প্রশ্ন।  বুধবার দুপুর আড়াইটার সময় চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে।

বুধবার দুপুরে দেখা যায়, একটি বহুতল থেকে ফেলা হচ্ছে টাকা। উপর থেকে পড়ছে বান্ডিল বান্ডিল টাকা।  ঘটনাটি ঘটেছে ২৭ নম্বর বেন্টিঙ্ক ষ্ট্রিটে। কে বা কারা ওই টাকা ফেলেছে, তা এখনও জানা যায়নি।  এই ঘটনা সময় সেখানে হাজির ছিল আয়কর দপ্তরের অফিসাররা।  যেখান থেকে ওই টাকার বান্ডিল পড়েছে সেটি একটি কমার্সিয়াল অফিস। বেশ কিছু অফিস রয়েছে ওই বিল্ডিংয়ে। বহুতল ভবন থেকে উড়ে আসা টাকা কোড়াতে নিচে হুড়োহুড়ি পড়ে যায়। তবে কারা টাকা ফেলেছেন? মুখ খুলতে চাইছেন না নিরাপত্তাকর্মী থেকে ওই আবাসনের বাসিন্দারা।

আয়কর অভিযানের সময় এই ঘটনা ঘটেছে। সম্ভবত , আয়কর দপ্তরের অফিসারদের হাত থেকে রক্ষা পেতেই ওই টাকা নিচে ফেলা হয়েছে।  জানা গেছে, ৩ লাখ ৭৪ হাজার টাকা ফেলা হয়েছে।

তথ্যসূত্র: কলকাতা টুয়েন্টিফোর, এই সময়
 

ঢাকা/সাইফ/নাসিম

ইউটিউব সাবস্ক্রাইব করুন