ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

শাস্তি নয়, পুরস্কৃত হলেন সেই সেনা কর্মকর্তা

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৪, ২৩ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাস্তি নয়, পুরস্কৃত হলেন সেই সেনা কর্মকর্তা

আন্তর্জাতিক ডেস্ক : কাশ্মীরে এক যুবককে গাড়ির সঙ্গে বেঁধে তাকে মানববর্ম হিসেবে ব্যবহারকারী সেনা কর্মকর্তাকে শাস্তির পরিবর্তে পুরস্কৃত করেছে ভারতীয় সেনা কর্তৃপক্ষ। সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত উপত্যকায় বিদ্রোহ দমনে উল্লেখযোগ্য অবদানের জন্য তাকে পুরস্কৃত করেছেন।

গত এপ্রিলে বিক্ষোভকারীদের পাথর ছোঁড়া বন্ধ করতে কাশ্মীরি যুবক ফারুককে মেজর লিতুল গোগি তার গাড়ির সামনে বেঁধে বিভিন্ন স্থানে ঘোরান। প্রথমে সেনাবাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়, ফারুকও পাথর নিক্ষেপকারীদের মধ্যে ছিলেন। পরে জানা যায়, সে পথচারী ছিল এবং কখনোই পাথর ছোঁড়েনি। ব্যাপক সমালোচনার পর, ওই সময় ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এ ঘটনার তদন্ত ও দোষীকে শাস্তির আশ্বাস দিয়েছিলেন।

সেনাবাহিনীর মুখপাত্র আমান আনন্দ জানিয়েছেন, কাশ্মীরি যুবককে গাড়িতে বাঁধার জন্য নয়, অপারেশন চালিয়ে যেভাবে জঙ্গিদের বিরুদ্ধে লড়েছেন তার জন্যই তাকে সম্মানিত করা হয়েছে।

কাশ্মীরি যুবককে গাড়িতে বেঁধে ঘোরানোর মত অমানবিক কাজ করেও কীভাবে সম্মানিত করা হল- এই প্রশ্ন করা হলে সেনা কর্মকর্তা আমন আনন্দ বলেন, ‘আমি আবারও বলছি নিজের কাজে অনড় প্রচেষ্টার জন্যই তাকে সম্মানিত করা হয়েছে।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৭/শাহেদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়