Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||  বৈশাখ ২৩ ১৪২৮ ||  ২৩ রমজান ১৪৪২

লণ্ডভণ্ড হতে যাচ্ছে ইউরোপ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৩, ১১ ডিসেম্বর ২০২০   আপডেট: ২২:৫৯, ১১ ডিসেম্বর ২০২০
লণ্ডভণ্ড হতে যাচ্ছে ইউরোপ

করোনা সংক্রমণে আবার লণ্ডভণ্ড হতে যাচ্ছে ইউরোপ। এই অঞ্চলের দেশগুলোতে দৈনন্দিন সংক্রমণ ও মৃত্যুর হার পাল্লা দিয়ে বাড়ছে বলে শুক্রবার সিএনএন জানিয়েছে।

সংক্রমণ বাড়ায় হাসপাতালগুলোতে রোগীর সংখ্যাও বাড়তে শুরু করেছে। এর ফলে করোনা শনাক্ত ও চিকিৎসা ব্যবস্থা চাপের মুখে পড়েছে।

রাশিয়া ও জার্মানিতে শুক্রবার করোনায় মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। সুইডেনের হাসপাতালগুলোর ইনটেনসিভ কেয়ার ইউনিটের ৯৯ শতাংশ পূর্ণ হয়ে গেছে। সংক্রমণ বাড়ায় ফ্রান্স কর্তৃপক্ষ লকডাউন শিথিল করবে না বলে জানিয়েয়েছে। কিছু জনসমাগমপূর্ণ স্থান বন্ধ করতে সুইডেন ‘মহামারি আইন’ প্রণয়ন করতে পারে বলে জানিয়েছে।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় ৫৯৮ জনের মৃত্যু হয়েছে। একই সময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৮৭৫ জন। এর আগের দিন দেশটিতে সংক্রমিতের সংখ্যা ছয় হাজার কম ছিল।

ফরাসি স্বাস্থ্যমন্ত্রী অলিভার ভেরান জানিয়েছেন, বৃহস্পতিবার নতুন করে ১৪ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগের বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ১২ হাজার। পরিস্থিতি সামাল দিতে লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। একইসঙ্গে কারফিউর সময় রাত ৯ থেকে সকাল ৬টার পরিবর্তে রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত করা হয়েছে।

শুক্রবার রাশিয়াতেও রেকর্ড সংখ্যক করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এদিন দেশটিতে ৬১৩ জনের মৃত্যু হয়েছে বলে করোনা টাস্কফোর্স জানিয়েছে। একই সময় দেশটিতে নতুন করে ২৮ হাজার ৫৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

সুইডেনের হাসপাতালগুলোর ইনটেনসিভ কেয়ার ইউনিটের ৯৯ শতাংশ পূর্ণ হয়ে গেছে।

স্টকহোমের স্বাস্থ্য পরিচালক বিজর্ন এরিকসন বুধবার সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমরা বর্তমানে গুরুতর পরিস্থিতির মধ্যে রয়েছি এবং আমাদের সাহায্য প্রয়োজন।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়