Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৪ মে ২০২১ ||  চৈত্র ৩১ ১৪২৮ ||  ০১ শাওয়াল ১৪৪২

পশ্চিমবঙ্গে নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ৪ মে ২০২১  
পশ্চিমবঙ্গে নির্বাচন পরবর্তী সহিংসতায় নিহত ১২

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন পরবর্তী সহিংসতায় অন্তত ১২ জন নিহত হয়েছে। এ ঘটনায় পাল্টাপাল্টি দোষারোপ করছে বিজেপি ও তৃণমূল কংগ্রেস।

খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় শান্তি বজায়ের আহ্বান জানালেও পরিস্থিতির উন্নতি হয়নি। উল্টো পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছে। 

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করেছেন, রাজ্যের প্রতিটি আসন থেকেই সহিংসতার খবর আসছে। ছ'জন বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন তিনি। 

একইসঙ্গে বাংলার হিংসা নিয়ে সরব হয়েছে সিপিআইএম। 

সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেন, ‘এই ধরনের ভয়ানক হিংসা কি তৃণমূল কংগ্রেসের বিজয় উৎসব? নিন্দনীয়। প্রতিরোধ গড়ে তোলা হবে এবং প্রত্যাখান করা হবে। (করোনাভাইরাস) মহামারি মোকাবিলার পরিবর্তে এরকম হাঙ্গামা শুরু করেছে তৃণমূল কংগ্রেস। বরাবরের মতো সিপিআইএম মানুষকে রক্ষা করবে, সাহায্য করবে, ত্রাণ প্রদান করবে।’

রোববার ভোট গণনায় তৃণমূল কংগ্রেস ২১৩ টি আসনে জয় পেয়ে তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের ক্ষমতায় বসছে। নির্বাচনের শুরু থেকেই বিজেপি ও তৃণমূল কংগ্রেসের মধ্যে চরম বিরোধ কাজ করছিল। নির্বাচন চলাকালেও কয়েকটি জায়গায় সহিংসতা ও হতাহতের ঘটনা ঘটেছে। রোববার ভোট গণনা শেষ হওয়ার পরপরই রাজ্যের বিভিন্ন জায়গার পরিস্থিতি ফের সহিংস হয়ে উঠে।

রাজ্যপাল জগদীপ ধনখড় জানিয়েছেন, পরিস্থিতি জানতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার কাছে ফোন করেছেন। ‘আইন-শৃঙ্খলা’ পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়