ঢাকা     শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯ ||  ০৪ রবিউল আউয়াল ১৪১৪

ভারতের প্রতিরক্ষা প্রধানকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ৮ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৭:৩৮, ৮ ডিসেম্বর ২০২১

ভারতীয় সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে ১৩ জন নিহত হয়েছেন। হেলিকপ্টারটিতে ভারতের প্রতিরক্ষা প্রধান ( চিফ অব ডিফেন্স স্টাফ) বিপিন রাওয়াত ছিলেন। তবে তিনি জীবিত নাকি মৃত সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

বুধবার (৮ ডিসেম্বর) স্থানীয় সময় বিকেলে এনডিটিভি জানিয়েছে, বিধস্ত হেলিকপ্টার থেকে ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে নিহতদের পরিচয় এখনও জানাননি ভারতীয় কর্মকর্তারা।

ভারতীয় গণমাধ‌্যমে বলা হয়েছে, স্থানীয় সময় বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটে তামিলনাড়ুর কুন্নুরের জঙ্গলে বিধস্ত হয় হেলিকপ্টারটি। এরপর আগুন ধরে যায় এতে। ঘটনাস্থল থেকে বিপিন রাওয়াতকে গুরুতর অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়ে। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার স্ত্রী মধুলিকাও ওই হেলিকপ্টারে ছিলেন। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছিলেন সংশ্লিষ্টরা। নিহতদের লাশ তামিলনাড়ুর ওয়েলিংটন সামরিক ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়েছে।

তামিলনাড়ুর বনমন্ত্রী কে রাম চন্দ্রন বলেন, হেলিকপ্টারটিতে ১৪ জন আরোহী ছিলেন। এদের মধ্যে ১৩ জনের মৃত্যু হয়েছে। এখনো উদ্ধার অভিযান চলছে।

স্বাস্থ্য বিভাগের বিভিন্ন সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, আহতদের অবস্থাই আশঙ্কাজনক।

সংবাদমাধ্যম পিটিআই নিজস্ব সূত্রের উদ্ধৃতি দিয়ে জানায়, ঘন কুয়াশার কারণে ভালোভাবে সামনে দেখতে পাচ্ছিলেন না পাইলট। ধারণা করা হচ্ছে, এই কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়ে থাকতে পারে।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে তামিলনাড়ুর সুলুর বিমানঘাঁটির উদ্দেশে রওনা দিয়েছেন ভারতীয় বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরি।

উদ্ধার তৎপরতায় নজরদারি করছেন ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি এরই মধ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। বুধবার বিকেলে রাজনাথ সিং পার্লামেন্টে পুরো বিষয়টি অবহিত করবেন। সূত্র: এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া, পিটিআই।

ঢাকা/ইভা/ মাসুদ/ এমএম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়