ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অস্ট্রিয়ায় করোনার বিধিনিষেধের প্রতিবাদে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ১২ ডিসেম্বর ২০২১  
অস্ট্রিয়ায় করোনার বিধিনিষেধের প্রতিবাদে বিক্ষোভ

অস্ট্রিয়ায় করোনার বিধিনিষেধের প্রতিবাদে বিক্ষোভ করেছে হাজার হাজার মানুষ। শনিবার এই বিক্ষোভ হয়েছে বলে জানিয়েছে রয়টার্স।

অস্ট্রিয়ায় জারি করা করোনার বিধিনিষেধগুলোর মধ্যে রয়েছে, বাধ্যতামূলকভাবে টিকা নেওয়া এবং যারা টিকা নেয়নি তারা বাড়ির বাইরে বের হতে পারবে না।

রয়টার্স জানিয়েছে, প্রায় ৪৪ হাজার মানুষ বিক্ষোভে অংশ নিয়েছে। এদের ওপর নজর রাখতে মোতায়েন করা হয়েছিল এক হাজার ৪০০ পুলিশ সদস্য।

পুলিশ জানিয়েছে, আতশবাজি নিক্ষেপ ও মাস্ক পরার নির্দেশনা অবমাননায় তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে। বিক্ষোভের সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকদের ওপর তুষারের বল ও বরফ খণ্ড নিক্ষেপ করেছে বিক্ষোভকারীরা। এতে এক জন আহত হয়েছেন।

বিক্ষোভের নেতৃত্বে ছিলেন ডানপন্থি দল অস্ট্রিয়ান ফ্রিডম পার্টির নেতা হার্বার্ট কিকল বলেছেন, জনসাধারণ বুঝতে পারেনি যে সরকার তাদের পশ্চাৎদেশে লাথি মেরেছে। এই প্রতিবাদ অব্যাহত থাকবে।

গত মাসে অস্ট্রিয়ায় নতুন করে করোনার সংক্রমণ শুরু হয়। ভাইরাসটির বিস্তার ঠেকাতে চলতি বছরে ইউরোপের প্রথম দেশ হিসেবে লকডাউন ঘোষণা করে দেশটি। একইসঙ্গে আগামী ফেব্রুয়ারি থেকে সবার জন্য টিকা বাধ্যতামূলক ঘোষণা করা হয়েছে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়