ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিশ্বে এক মাসে করোনায় আক্রান্ত হয়েছে ১০ কোটি মানুষ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ৯ ফেব্রুয়ারি ২০২২  
বিশ্বে এক মাসে করোনায় আক্রান্ত হয়েছে ১০ কোটি মানুষ

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা বুধবার ৪০ কোটি ছাড়িয়েছে। এক মাসের কিছুটা বেশি সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ১০ কোটি মানুষ। বার্তা সংস্থা রয়টার্স নিজস্ব পরিসংখ্যান বিশ্লেষণ করে এ তথ্য জানিয়েছে। 

এই মুহূর্তে বিশ্বে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট প্রাদুর্ভাবের ক্ষেত্রে আধিপত্য বিস্তার করছে। এতে ব্যাপক চাপ পড়েছে বেশ কয়েকটি দেশের স্বাস্থ্য ব্যবস্থার ওপর।

রয়টার্স জানিয়েছে, দৈনিক নতুন আক্রান্তদের প্রায় সবার দেহে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হচ্ছে। বেশ কয়েকটি দেশে সংক্রমণের নিম্নগতি হলেও এখনও বিশ্বে দৈনিক গড়ে ২০ লাখ আক্রান্তের তথ্য রেকর্ড করা হচ্ছে। সাপ্তাহিক পরিসংখ্যান বিশ্লেষণে দেখা গেছে, গত পাঁচ সপ্তাহ ধরে মৃতের সংখ্যাও বাড়তে শুরু করেছে।

প্রাথমিক তথ্যপ্রমাণে দেখা গেছে, ওমিক্রনে আক্রান্তের লক্ষণগুলো আগের ভ্যারিয়েন্টের তুলনায় মৃদু বা হালকা। তবে সংক্রমণের আধিক্য বেশ কয়েকটি দেশের স্বাস্থ্য ব্যবস্থার ওপর চাপ সৃষ্টি করেছে।

রয়টার্স জানিয়েছে, মোট সংক্রমিতের সংখ্যা ৩০ কোটি থেকে ৪০ কোটিতে পৌঁছাতে  সময় লেগেছে এক মাসের বেশি। অথচ ২০ কোটি থেকে ৩০ কোটিতে পৌঁছাতে সময় লেগেছিল পাঁচ মাস। মহামারিতে সারা বিশ্বে এ পর্যন্ত ৬০ লাখের বেশি মানুষ মারা গেছে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়