ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

নুপুর শর্মার বিতর্কিত মন্তব্য প্রথম সামনে এনেছিলেন সাংবাদিক জুবের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫১, ২৮ জুন ২০২২  
নুপুর শর্মার বিতর্কিত মন্তব্য প্রথম সামনে এনেছিলেন সাংবাদিক জুবের

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি থেকে বরখাস্ত হওয়া নেত্রী নুপুর শর্মা যে টেলিভিশন অনুষ্ঠানে ইসলামের নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে যে বিতর্কিত মন্তব্য করেছিলেন, তা প্রথম নেটমাধ্যমে প্রকাশ করেছিলেন সাংবাদিক মোহম্মদ জুবের। সেই জুবেরকেই ধর্মীয় ভাবাবেগে আঘাত ও হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করে মঙ্গলবার চার দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত।

তথ্য যাচাইয়ের ওয়েবসাইট অল্ট নিউজের সহ প্রতিষ্ঠাতা হচ্ছেন জুবের। জুবেরের ওয়েবসাইট ভুয়া বা গুজব সংবাদের তথ্য যাচাই করে থাকে। বিজেপির ছড়ানো বহু মিথ্যা বা গুজব খবরের মুখোশ উন্মোচন করেছিলেন অল্ট নিউজ।

আনন্দবাজার অনলাইন জানিয়েছে, ২০১৮ সালে একটি টুইটে ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে, এই অভিযোগে দিল্লি পুলিশ রোববার জুবেরকে গ্রেপ্তার করেছিল। সোমবার তাকে এক দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠানো হয়। ফের জেরার জন্য দিল্লি পুলিশ জুবেরকে হেফাজতে নেওয়ার আবেদন জানালে বিচারক তা মঞ্জুর করেন। দিল্লি পুলিশের তরফে আদালতে দাবি করা হয়, ধারাবাহিকভাবে নেটমাধ্যমে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়া পোস্ট করেছেন অল্ট নিউজে’র সহ-প্রতিষ্ঠাতা।

‘দ্য এডিটর্স গিল্ড অব ইন্ডিয়া’ (ইজিআই) এবং ‘প্রেস ক্লাব অব ইন্ডিয়া’ ইতিমধ্যেই জুবেরের গ্রেফতারির ঘটনার নিন্দা জানিয়েছে।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী সোমবার টুইটারে লিখেছেন, ‘বিজেপির ঘৃণা, ধর্মান্ধতা ও মিথ্যা ফাঁস করে দেওয়া প্রত্যেক ব্যক্তি তাদের জন্য হুমকিস্বরূপ। সত্যের একটি কণ্ঠকে গ্রেপ্তার করলে আরও হাজার হাজার জন্মাবে। সত্য সবসময় নিপীড়নের ওপর জয়লাভ করে।’
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়