ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

সিরিয়ায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৭, ১৯ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৮:০২, ১৯ ফেব্রুয়ারি ২০২৩
সিরিয়ায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৫

সিরিয়ায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় ১৫ জন নিহত হয়েছে। স্থানীয় সময় রোববার প্রথম প্রহরে এই হামলার ঘটনা ঘটেছে বলে লন্ডনভিত্তিক একটি সংস্থার বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের একটি সাংস্কৃতিক কেন্দ্রের কাছে হামলায় বেসামরিক নাগরিকসহ ১৫ জন নিহত হয়েছে।

২০১১ সালে সিরিয়ায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল তার প্রতিবেশীর ওপর শতাধিক বিমান হামলা চালিয়েছে। সিরিয়ার সেনাবাহিনী, ইরানী বাহিনী এবং সিরীয় সরকারের মিত্র লেবাননের হিজবুল্লাহর অবস্থান লক্ষ্য করে এসব হামলা চালানো হতো। তবে রাজধানীর আবাসিক এলাকায় হামলার ঘটনা বিরল।

রোববার দামেস্কের কাফর সুসাতে আঘাত হানে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র। এলাকাটিতে সিনিয়র কর্মকর্তাদের আবাস, নিরাপত্তা সংস্থা এবং গোয়েন্দা সদর দফতর রয়েছে।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ‘রাত ১২টা ২২ মিনিটে ইসরায়েলি শত্রু দামেস্ক এবং এর আশেপাশের আবাসিক এলাকাসহ বেশ কয়েকটি এলাকা লক্ষ্য করে অধিকৃত গোলান মালভূমির দিক থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।’ প্রাথমিকভাবে পাঁচ জন নিহত ও ১৫ জন আহতের কথা জানায় মন্ত্রণালয়। পরে নিহতের সংখ্যা বেড়ে ১৫ হয়।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়